• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

বরিশালে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা না থাকায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার (১৩ মে) দুপুরে নগরীর তালতলী বাজার ও গৌরনদী উপজেলার টরকি বন্দরে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া বলেন, মহানগরীর তালতলী বাজারে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর এক অভিযানে গৌরনদী উপজেলার টরকি বন্দরে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা না থাকায় ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, তালতলী বাজার থেকে পূর্ব মূল্যের ২৫০ লিটার বোতলজাত সয়াবিন উদ্ধার করা হয়। পরে স্থানীয় জনগণের মাঝে ২ লিটারের প্রতি বোতল এমআরপি ৩২৮ টাকা দামে এবং ১ লিটার প্রতি বোতল এমআরপি ১৬৫ টাকা দরে জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়।

এছাড়া টরকি বন্দর থেকে ৩২৫০ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করে পূর্বের ক্রয়কৃত মূল্য ১৩৬ টাকা দামে স্থানীয় জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রাণী মিত্র, সহকারী পরিচালক সাফিয়া সুলতানাসহ মেট্রোপলিটন পুলিশের একটি দল ও র‌্যাব-৮ বরিশালের একটি দল এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

জনস্বার্থে বাজার তদারকিমূলক এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহ্ শোয়াইব মিয়া।