• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বরিশালে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা না থাকায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার (১৩ মে) দুপুরে নগরীর তালতলী বাজার ও গৌরনদী উপজেলার টরকি বন্দরে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া বলেন, মহানগরীর তালতলী বাজারে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর এক অভিযানে গৌরনদী উপজেলার টরকি বন্দরে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা না থাকায় ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, তালতলী বাজার থেকে পূর্ব মূল্যের ২৫০ লিটার বোতলজাত সয়াবিন উদ্ধার করা হয়। পরে স্থানীয় জনগণের মাঝে ২ লিটারের প্রতি বোতল এমআরপি ৩২৮ টাকা দামে এবং ১ লিটার প্রতি বোতল এমআরপি ১৬৫ টাকা দরে জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়।

এছাড়া টরকি বন্দর থেকে ৩২৫০ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করে পূর্বের ক্রয়কৃত মূল্য ১৩৬ টাকা দামে স্থানীয় জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রাণী মিত্র, সহকারী পরিচালক সাফিয়া সুলতানাসহ মেট্রোপলিটন পুলিশের একটি দল ও র‌্যাব-৮ বরিশালের একটি দল এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

জনস্বার্থে বাজার তদারকিমূলক এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহ্ শোয়াইব মিয়া।