• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

লঞ্চ যাত্রী‌দের জন‌্য মেয়‌রের ফ্রি ৩৫ বাস সা‌র্ভিস, বন্দর নিয়ন্ত্রনে ৩২ ক‌্যা‌মেরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

বরিশাল প্রতিনিধি : ঈদ উল ফিতরে ঘরমুখো যাত্রী‌দের সেবা নি‌শ্চি‌তে বিনামূ‌ল্যে বাস সার্ভিস চালু ক‌রে‌ছে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ। এ‌তে ক‌রে লঞ্চঘাট থে‌কে নগরীর দুই বাস টা‌র্মিনা‌লে পৌ‌ছে দেওয়া হ‌য় হাজার হাজার যাত্রী। এ‌তে সাধুবাদ জা‌নি‌য়েছেন উপকার‌ভোগীরা।

বৃহস্প‌তিবার দিবাগত রাত আড়াইটা থে‌কে ভোর পর্যন্ত ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনাল নথুল্লাবাদ ও রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনা‌লে যাত্রী বিনামূ‌ল্যে ব‌রিশাল লঞ্চ ঘাট থে‌কে পৌ‌ছে দেয়া হয়। ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রুপের সাধারণ সম্পাদক কি‌শোর কুমার দে ব‌লেন, ঈ‌দের ছু‌টি‌তে রাজধানী থে‌কে লাখ লাখ মানুষ ব‌রিশা‌লে আস‌ছে। সেই সব যাত্রী‌দের মধ‌্যরা‌তে যা‌তে ভোগা‌ন্তিতে না পড়‌তে হয় সেই জন‌্য সি‌টি মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ২০‌টি বা‌সের ব‌্যবস্থা করে‌ছেন। এসব বা‌সে ক‌রে ব‌রিশা‌লের দুই‌টি বাস টা‌র্মিনা‌লে যাত্রী‌দের পৌ‌ছে দেয়া হ‌য়ে‌ছে। প‌রে যাত্রী চাপ বাড়ায় আরও বাসা বাড়া‌নো হয় ভোর রা‌তে।

ঢাকা থে‌কে ঈ‌দের ছু‌টি‌তে ব‌রিশা‌লে ল‌ঞ্চে আসা যাত্রী সুমাইয়া আফ‌রিন ব‌লেন, ঘাটে নে‌মেই সি‌টি কর‌পো‌রেশ‌নের কর্মীরা আমা‌দের নথুল্লাবা‌দের বা‌সের কা‌ছে নি‌য়ে গে‌ছেন। সহায়তা‌টি ভা‌লো লে‌গে‌ছে। একই কথা বল‌ছেন ঢাকা থে‌কে ব‌রিশা‌লে আসা রুপাতলীর যাত্রী মৃধা মুনসুর। ব‌লেন, প‌রিবার নি‌য়ে ঈ‌দের ছু‌টি‌তে বেড়া‌তে এ‌সে‌ছি। লঞ্চ ঘা‌টে নে‌মে‌ছি রাত সা‌ড়ে ৩টায়। ঘা‌টের সাম‌নে এ‌সে কো‌নো গা‌ড়িই পাই‌নি, মা‌নে যানজটই নেই। তারপর কর‌পো‌রেশ‌নের লোকজনই আমা‌দের পথ দে‌খি‌য়ে‌ছে কিভা‌বে গন্ত‌ব্যে যে‌তে হ‌বে।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের ‌মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব‌লেন, ব‌রিশা‌লে এ‌সে যাত্রী‌দে‌র যা‌তে বিন্দুমাত্র ভোগা‌ন্তি‌তে না পড়‌তে হয় সেই জন‌ প্রথ‌মে ২০‌টি বা‌সের ব‌্যবস্থা করা হ‌য়। যাত্রীর চাপ বু‌ঝে বাস আ‌রো বাড়া‌নো হ‌য়। পাশাপা‌শি মে‌ডি‌কেল বুথ স্থাপন করা হ‌য়ে‌ছে। যাত্রী‌দের সু‌বিধার জন‌্য নদী বন্দ‌রের প্রথম গে‌টের সাম‌নে রোড ম‌্যাপ দেয়া হ‌য়ে‌ছে। কোন জায়গায় বাস, কোন জায়গায় থ্রি হুইলার এবং কোন জায়গায় ম‌্যা‌জিক গা‌ড়ি পাওয়া যা‌বে তা রোড ম‌্যাপ দেখ‌লেই মিল‌বে। যাত্রী‌দের সহায়তার জন‌্য ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কর্মীরা থাক‌ছেন বেশ ক‌য়েক‌টি প‌য়ে‌ন্টে। পাশাপা‌শি পু‌রো বিষয়‌টি ৩২ সি‌সি ক‌্যা‌মেরা দি‌য়ে নিয়ন্ত্রণ করা হ‌চ্ছে। এছাড়াও এম্বুলেন্স ও হুইল চেয়ার ছি‌লো অসুস্থ রোগী‌দের জন‌্য।