• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীর বুকে এগিয়ে যাচ্ছে- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় দুঃখী মানুষের কথা চিন্তা করেছেন এবং এজন্য তিনি সারাজীবন কষ্ট করে গেছেন। তিনি জীবনের ১৪ টা বছর জেলে কাটিয়েছেন এবং এই বাংলাদেশকে স্বাধীন করার জন্য তিনি নিজের সন্তান-পরিবারের কথা চিন্তা না করে জনগনের কথা চিন্তা পাকিস্তানীদের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। ধারাবাহিকতায় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে এই বাংলাদেশকে আমরা স্বাধীন দেশ হিসেবে পাই। বঙ্গবন্ধু এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়ার সপ্ন দেখেছিলেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে বঙ্গবন্ধু এবং তার পরিবারকে হত্যা করে তাই তিনি সেটা সম্পন্ন করতে পারেনিন। বঙ্গবন্ধুর সুযোগ্য দুই কন্যা বিদেশে থাকায় বেঁচে যান। ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা প্রথমারের মতো দেশের প্রধানমন্ত্রী হন এবং তারপর থেকেই বাংলাদেশের উন্নয়ন ধীরে ধীরে শুরু হয়। বর্তমানে দেশ আগের অবস্থানে নেই, আমরা এখন উন্নয়নশীল দেশে রয়েছি। এর মানে আগে আমাদের যে খাদ্য ঘাটতি ছিলো, মানুষের আয়ের কমতি ছিলো এখন তা নেই। আগে একজন লোকের ইনকাম ৫ শত ডলার থাকলে এখন তা ২ হাজার ২ শত ডলার।

শুক্রবার, ৭ জানুয়ারী বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়র্ডে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দক্ষিনাঞ্চলের মানুষ, গোপালগঞ্জের মানুষ। তিনি যখন সরকার প্রধান হন তখনই দক্ষিনাঞ্চলের উন্নয়ন হয়। আগামী ৩-৪ মাসের মধ্যে আমরা পদ্মা সেতু দিয়ে চলাচল করতে পারবো। আমাদের লঞ্চে-স্টীমারে উঠতে হবে না। বাস চেপেই আমরা সল্প সময়ে ঢাকা-বরিশাল যাতায়াত করতে পারবো।

তিনি বলেন, একইসাথে পায়রা বন্দর হচ্ছে দক্ষিনাঞ্চলে। এখানে বিদেশী জাহাজ আসবে একই বিদেশীরাও আসবে। বরিশাল বিভাগীয় শহর হওয়ায় এখানে অনেক বিদেশীরা এসে অফিস করবে এবং  ব্যবসা-বানিজ্যের প্রসার ঘটবে।

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশটা পৃথিবীর বুকে এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশকে নিয়ে মানুষ সন্মানজনক কথা বলেন। আজ কম্বল দেয়ার যে কাজ আমি করছি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে করেছি। দক্ষিনাঞ্চলের উন্নয়নের দিকে মাননীয় প্রধানমন্ত্রীর নজর রয়েছে। আমি কোন প্রকল্প নিয়ে যখনই যাই তিনি তখনই পাশ করে দেই। তিনি কোন কথা বলেন না, তিনি বলেন-পানি সম্পদ মন্ত্রনালয় প্রকল্প নিয়ে এসেছে পাশ করে দাও। বরিশাল সদর উপজেলাকে ঘিরে আরো কিছু প্রকল্প নেয়া হয়েছে, যে প্রকল্পগুলোর কাজ শেষ হলে বরিশালে নদী ভাঙ্গন হবে না।

এ-সময় উপস্থিত ছিলেন  বিসিবি পরিচালক আলমগীর খান আলো, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, বিসিসি'র ১নং ওয়ার্ড কাউন্সিলর আমির বিশ্বাস, ৪নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুর রহমান বাদশা, ১২নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলু, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ, ২৬নং কাউন্সিলর মোঃহুমায়ুন কবির, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ উপস্থিত ছিলেন।