• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২২  

বরিশাল প্রতিনিধি : বরিশাল সহ গোটা দক্ষিণাঞ্চলে কভিডে -১৯ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। গতকাল ৫ জানুয়ারী, বুধবার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের নতুন পরিচালক ডা. হুমায়ুন শাহীন খান জানিয়েছেন, নতুন বছরের প্রথম দিন থেকে শনাক্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে ৩১ ডিসেম্বর সংক্রমণের হার ছিল শূন্য। কিন্তু নতুন বছরের প্রথম দিন থেকে গত ২৪ ঘণ্টায় এ হার বেড়েছে সাত দশমিক ৩৪ শতাংশ।

সম্প্রতি দেশব্যাপী ফের বাড়ছে কভিডে মৃত্যু ও শনাক্ত রোগীর হার। তবে বরিশালে কোভিড প্রতিরোধের ব্যাপারে এখনও প্রশাসনের পক্ষ থেকে কোনো কঠোর ব্যবস্থা নিতে দেখা যায়নি। রাস্তায় বের হলেই দেখা যাচ্ছে মাস্ক ছাড়াই দোকানপাট, শপিং মল, খাবার হোটেলসহ বিভিন্ন দপ্তরে চলাফেরা করছে সাধারণ মানুষ। সচেতন নাগরিকদের ধারণা, বরিশালে প্রশাসনের পক্ষ থেকে যারা মাস্কবিহীন চলাফেরা করে খুব দ্রুত তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা না হলে ভবিষ্যতে সংক্রমণ আরও বেড়ে যেতে পারে। তাই তারা নতুন বছর নতুনভাবে মাঠে নামার দাবি জানিয়েছেন প্রশাসনকে।

বরিশাল স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বরিশাল বিভাগের ছয় জেলায় গত ৩১ ডিসেম্বর কভিড শনাক্ত করার হার শূন্যের কোঠায় ছিল। কিন্তু বছরের প্রথম দিনই এ হার দাঁড়ায় তিন দশমিক ৭৭ ভাগে, ২ জানুয়ারি এ হার কিছুটা কমে দাঁড়ায় তিন দশমিক ১৩ ভাগে, ৩ জানুয়ারি আবারও তা বেড়ে তিন দশমিক ৭০ ভাগে দাঁড়ায়, ৪ জানুয়ারি চার দশমিক ৫৫ ভাগ দাঁড়িয়েছে এবং গতকাল  ৫ জানুয়ারি,বুধবার এ হার সাত দশমিক ৩৪ ভাগ বেড়ে দ্বিগুণ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় কভিড শনাক্ত করার হার বরিশালে তিন দশমিক ৮৫ ভাগ, ঝালকাঠিতে ১৪ দশমিক ২৯ ভাগ, পিরোজপুরে পাঁচ দশমিক ৮৮ ভাগ, পটুয়াখালীতে ১৯ দশমিক শূন্য পাঁচ ভাগ এবং ভোলা ও বরগুনা জেলায় শূন্য স্থানেই রয়েছে বলে জানিয়েছে বরিশাল স্বাস্থ্য বিভাগ।

২০২০ সালের ১১ মার্চ থেকে ২০২২ সালের ৫ জানুয়ারি বিকাল পর্যন্ত বরিশাল বিভাগের ছয় জেলায় মোট কভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭৯ জন।