• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

৪৮ ঘন্টার মধ্যে শেবাচিমের পিসিআর ল‌্যাব সচলের নির্দেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

বরিশাল প্রতিনিধি : সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো (সিএমএসডি) কে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ‌বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবের মেশিন সচল করার নির্দেশ দেয়া হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া মুঠোফোনে সিএমএসডি‘র (কেন্দ্রীয় ঔষধাগারের) পরিচালক মোখলেছুর রহমান সরকারকে এই নির্দেশ দেন।

সোমবার, ২০ ডিসেম্বর বিকালে  বরিশাল বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে বরিশালের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক সংক্ষিপ্ত মত বিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

চলতি মাসের ৮ তারিখ মেশিনটি লো-ভোল্টেজের কার‌ণে অকেজো হয়ে পড়লে ল্যাব সংশ্লিষ্টরা সংশ্লিষ্ট সকলকে বিষয়টি অবহিত করলেও গত ১৩ দিনেও তা চালু হয়নি।

বিষয়টি মেডিকেল কলেজের অধ্যক্ষ বরিশালে আসা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়াকে জানালে তিনি সিএমএসডি’র পরিচালকের সাথে মুঠোফোনে কথা বলেন।

তিনি বলেন, আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে মেশিনটি সচল করতে হবে। মাত্র দুই বছরেরও কম সময়ের মধ্যে মেশিনটি এভাবে বিকল হয়ে পড়ার বিষয়টিও তিনি খতিয়ে দেখতে বলেন। পাশাপাশি মেশিন সরবরাহকারী সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া বরিশালের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, শেবাচিম হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনদের সাথে বরিশালের স্বাস্থ্য বিভাগের উন্নয়নের বিষয়ে বিভিন্ন দিক নির্দশনামূলক আলোচনা করেন।

তিন দিনের অফিসিয়াল সফরে সোমবার বিকালে বরিশালে আসেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া। এ সময়ের মধ্যে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করবেন। পাশাপাশি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে একাধিক মতবিনিময় সভায় তার অংশ গ্রহনের কথা রয়েছে।