• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

৪৮ ঘন্টার মধ্যে শেবাচিমের পিসিআর ল‌্যাব সচলের নির্দেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১  

বরিশাল প্রতিনিধি : সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো (সিএমএসডি) কে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ‌বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবের মেশিন সচল করার নির্দেশ দেয়া হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া মুঠোফোনে সিএমএসডি‘র (কেন্দ্রীয় ঔষধাগারের) পরিচালক মোখলেছুর রহমান সরকারকে এই নির্দেশ দেন।

সোমবার, ২০ ডিসেম্বর বিকালে  বরিশাল বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে বরিশালের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক সংক্ষিপ্ত মত বিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

চলতি মাসের ৮ তারিখ মেশিনটি লো-ভোল্টেজের কার‌ণে অকেজো হয়ে পড়লে ল্যাব সংশ্লিষ্টরা সংশ্লিষ্ট সকলকে বিষয়টি অবহিত করলেও গত ১৩ দিনেও তা চালু হয়নি।

বিষয়টি মেডিকেল কলেজের অধ্যক্ষ বরিশালে আসা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়াকে জানালে তিনি সিএমএসডি’র পরিচালকের সাথে মুঠোফোনে কথা বলেন।

তিনি বলেন, আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে মেশিনটি সচল করতে হবে। মাত্র দুই বছরেরও কম সময়ের মধ্যে মেশিনটি এভাবে বিকল হয়ে পড়ার বিষয়টিও তিনি খতিয়ে দেখতে বলেন। পাশাপাশি মেশিন সরবরাহকারী সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া বরিশালের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, শেবাচিম হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনদের সাথে বরিশালের স্বাস্থ্য বিভাগের উন্নয়নের বিষয়ে বিভিন্ন দিক নির্দশনামূলক আলোচনা করেন।

তিন দিনের অফিসিয়াল সফরে সোমবার বিকালে বরিশালে আসেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া। এ সময়ের মধ্যে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করবেন। পাশাপাশি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে একাধিক মতবিনিময় সভায় তার অংশ গ্রহনের কথা রয়েছে।