• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

অসাম্প্রদায়ীক বাংলাদেশের জন্য আওয়ামী লীগ একাট্টা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

বরিশাল প্রতিনিধি: আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বিএনপি একটি সাম্প্রদায়িক রাজনৈতিক দল। তারা মুখে মুক্তিযুদ্ধের কথা বলেও ধর্মান্ধ ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠিকে প্রশ্রয় দেয়। বিভিন্ন সময়ে সরকারের নির্বাচন ঠেকানোর নামে দলটি সাম্প্রদায়িক উস্কানি তৈরি করেছিল। তারা রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়।

১৮ অক্টোবর,সোমবার বরিশাল নগরীর অভিযাত হোটেল গ্রান্ড পার্কে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক অপ্রীতিকর ঘটনা নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিকেলে হোটেলের সাউথ গেটে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আফজাল বলেন, তারেক জিয়ার নেতৃত্বে নানা অপকর্ম হয়েছে। ঐ মানুষটির মগজ থেকে ২১ আগস্টের মত ঘটনা তৈরি হয়। তার দল সাম্প্রদায়িক বিষবাস্প ছড়িয়ে দিয়ে ক্ষমতায় যাওয়ার দিবা স্বপ্ন দেখছে।

তিনি আরও বলেন, যেসব স্থানে হামলা, ভাংচুর হয়েছে সেখানে স্থানীয়ভাবে সংকট থাকতে পারে। কোন ব্যাত্যয় হয়তো ঐ অঞ্চলে আছে। সেক্ষেত্রে স্থানীয় সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক শক্তি সকলে মিলে এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ঐ অঞ্চলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের মধ্যে পদপদবীর জন্য ভিন্ন প্রেক্ষাপট সৃষ্টি করবে এটা দল বিশ্বাস করে না। তিনি সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, অসাম্প্রদায়ীক বাংলাদেশের জন্য আওয়ামী লীগ একাট্টা। দলে পদপদবির জন্য ভিন্নমত থাকতে পারে।

তিনি বলেন, সাম্প্রদায়িক উস্কানী সৃষ্টি করে যারা হত্যা, সন্ত্রাস করে তাদের বিচার হবে না তা হতে পারে না। মতবিনিময় সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ঝালকাঠী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ উপস্থিত ছিলেন।