• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সন্তানকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার ফ্রন্ট লাইনার অভিভাবক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১  

বরিশাল প্রতিনিধি : বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা আয়োজিত  "ওপেন হাউজ ডে " অনুষ্ঠিত হয়েছে। ওপেন হাউজ ডে'তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।

পুলিশ কমিশনার বলেন, এই ওপেন হাউজ ডে'তে আমরা তিন ধরনের আবেদন  গুরুত্ব সহকারে শুনে থাকি ; ভুক্তভোগীর কথা শুনি, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।তাই, নিজ ও প্রতিবেশীকে ভালো রাখতে অপরাধ দানাবাঁধার আগেই এখানে এসে বেশি বেশি  তথ্য দিয়ে সহায়তা করুন। এমনকি আমাদের আচরণে সাধারণ জনগণ বা সেবা প্রত্যাশী ভুক্তভোগীর প্রতি অনিয়ম-দুর্নীতি,অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি বা গোপনে বলুন।

আমরা ঘরে ঘরে পাড়া মহল্লায়, জনগণকে সাথে নিয়ে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এর মাধ্যমে নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠায় দিন-রাত কাজ করে সামাজিক ভারসাম্য রক্ষা করে চলছি।

অনেকেই কিশোরদের চুলকাটা নিয়ে অভিযোগ করে থাকেন। সন্তানকে ঘর থেকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্ব আপনার, সে কোথায় যায়, কি করে, কার সাথে মিশে, এগুলো  একজন অভিভাবক হিসেবে নজরদারিতে রেখে  ফ্রন্টলাইনার হয়ে কাজ করতে হবে।

সন্তানদেরকে যেন অপরাধী হিসেবে থানা ধরে আনতে না হয়, আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেই মর্মে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কার্যক্রম সহ বিভিন্ন কর্মসূচি আমরা হাতে নিয়েছি। সকলের আন্তরিক তৎপরতায় সকল অপরাধে বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে সুস্থ ও নিরাপদ সমাজ উপহার দেয়া সম্ভব মর্মে তিনি  আশাবাদ ব্যক্ত করেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস  মোঃ এনামুল হক বলেন,  এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই তা নির্মূলে সামাজিক শক্তির ব্যবহার অপরিহার্য,  পারিবারিক ও সামাজিক অনুশাসন কঠোরভাবে মেনে চলতে পারলে অপরাধমুক্ত সমাজব্যবস্থায় ফিরে যাওয়া সম্ভব।

চুরি সহ যাবতীয় অপরাধ দমনে থানা এলাকার ওয়ার্ড পর্যায়ে গিয়ে সভায় দেয়া বিভিন্ন দিকনির্দেশনার পুনরাবৃত্তি করে উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি  মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার বলেন, আমাদের নিয়মিত টহল ডিউটির পাশাপাশি  সিসিক্যামেরা স্থাপন ও সার্বক্ষণিক গেটে তালা দেয়ার মাধ্যমে বাড়িওয়ালাদের ভূমিকা রাখতে হবে, হাউজিং সোসাইটিতে অপরিচিত ব্যক্তিদের আনাগোনা নজরদারির জন্য দারোয়ান নিযুক্ত করতে হবে।

অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা বিএমপি  মোঃ  নুরুল ইসলাম পিপিএম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বিএমপি মোঃ ফজলুল করীম, অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ সুশীল সমাজের সর্বস্তরের নেতৃবৃন্দ।