• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

বরিশালে একদিনে করোনায় ২ জনের মৃত্যু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১জন ও উপসর্গ নিয়ে ১জন মারা গেছেন।

একই সময়ে বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৬ জন। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৬৪ জন।  মঙ্গলবার  স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১জন ও করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত ১জনের মৃত্যু হয়েছে।  

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা যাওয়া একজন বরিশাল জেলার। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৭১ জনে।একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ জন।

এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ৬৪৭ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৬৪ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪১ হাজার ৫৩৪ জন। আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৬ জন নিয়ে ১৮ হাজার ১১৮ জন, পটুয়াখালীতে নতুন ২ জন নিয়ে ৬ হাজার ১৫৭ জন, ভোলায় নতুন ১১ জনসহ ৬ হাজার ৭৪৭ জন, পিরোজপুরে নতুন ৩ জনসহ ৫ হাজার ২২৩ জন, বরগুনায় নতুন ৩ জনসহ ৩ হাজার ৮১৫ জন ও ঝালকাঠিতে নতুন ১ জন নিয়ে ৪ হাজার ৫৮৭ জন রয়েছেন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১জনের ও করোনা ওয়ার্ডে ১জনের মুত্য হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৫৩ জন ও করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৪১৯ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৫৩ জনের মধ্যে ৭ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ঐ হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় মঙ্গলবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৪ জন ও করোনা ওয়ার্ডে ২ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৪১ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ২২ জন করোনা ওয়ার্ডে ও ১৯ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে ২১৫ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৩ দশমিক ৭২ শতাংশ পজিটিভ শনাক্তের হার।