• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ

করোনা মহামারী সংকট উত্তরণে জেলা প্রশাসনের সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

বরিশাল প্রতিনিধি : বরিশাল জেলায় করোনা মহামারী সংকট উত্তরণ ও সংশ্লিষ্ট বিষয় নিয়ে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে  সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়েছে।
 
আজ বুধবার (৪ আগস্ট)  সার্কিট হাউজ সম্মেলন কক্ষ মিলনায়তনে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার'র  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.এইচ এম সাইফুল ইসলাম,এনডিসি নাজমুল হুদা,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস সহ প্রিন্ট ও ইলেক্টট্রনিক্স মিডয়ার সংবাদকর্মীরা।

জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেন, শের-ই-বাংলা মেডিকেলে করোনার জন্য ৩০০ বেডে উন্নীত করেছি। বরিশাল সদর হাসপাতালকে ১০০ বেডে উন্নীত করেছি।

গর্ভবতি মায়েদের জন্য মা ও শিশু হাসপাতালকে ২০ বেডে রুপান্তরিত করলেও ৩০ বেডের চিকিৎসা দিতে পারবো। এছাড়াও করোনা চিকিৎসা সেবা দিতে বরিশালের ৩ টি বেসরকারি ক্লিনিক প্রস্তুত করা হচ্ছে।

জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন,  আমরা ৪ টি কোম্পানির ভ্যাকসিন পেয়েছি এবং সেই অনুযায়ি ভ্যাকসিনের কোন অভাব নেই। সবাইকে  ভ্যাকসিনের আওতায় আনতে হবে এবং পর্যায়ক্রমে  নিয়ে আসবো।

শের-ই-বাংলা মেডিকেল কলেজের পরিচালক ডা.এইচ এম সাইফুল ইসলাম বলেন, ১০৭ টি সেন্ট্রাল অক্সিজেন রয়েছে,৪২ টি আইসিইউ বেড রয়েছে,৩০টি চলমান। করোনা ওয়ার্ডে সিলিন্ডার ৬১৬ এর মধ্যে ছোট ৫৯৩ এবং বড় ৫০টি। ইতিমধ্যে অক্সিজেন সঠিকভাবে বন্টনের জন্য ৫ সদস্য কমিটি করে দেয়া হয়েছে।

বর্তমানে করোনা ওয়ার্ডে ৩৫০ জন রোগি ভর্তি রয়েছে। তার পরেও ৭০০ জন পর্যন্ত রোগি ভর্তি হলেও অক্সিজেনর সিলিন্ডারের কোন সমস্যা হবেনা।

তিনি আরো বলেন, শুধু বরিশালেরই নয় ঢাকা ও খুলনার রোগিও শের-ই-বাংলা মেডিকেলে অনেকে ভর্তি হয়। আমরা তাদের আন্তরিকতার সাথে চিকিৎসা দিয়ে যাচ্ছি।