• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

নদী ভাঙন ও বন্যা থেকে রক্ষায় বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল অব: জাহিদ ফারুক শামীম বলেছেন, ভৌগলিক অবস্থাগত কারনে বাংলাদেশ একটি দুর্যোগপূর্ন দেশ। অতি সম্প্রতিও ঘুর্নিঝড় হয়েছে। এর ক্ষয়ক্ষতি মোকালেয় সরকার কাজ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, বরিশাল, ঝালকাঠী, বরগুনা জেলার কীর্তনখোলা-সুগন্ধা-বিষখালী নদী অববাহিকার নদী ভাঙন, বন্যা নিরসনে চলমান সম্ভব্যতা যাচাই একটি যুগন্তকারী উদ্যোগ। এর ফলে ওইসব এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে। নদী ভাঙন ও বন্যা থেকে রক্ষার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। বানীপাড়া, উজিরপুর, মেহেন্দীগঞ্জেও সমীক্ষা চলমান রয়েছে।নদীর তীরে গাছ লাগাতে হবে তাহলে বাধে ক্ষয়ক্ষতির পরিমাণ কমবে।

শনিবার কীর্তনখোলা-সুগন্ধা-বিষখালি নদী অববাহিকার পানি সম্পদ ব্যবস্থপনার নিমিত্ত সম্ভব্যতা সমীক্ষার মতবিনিময় কর্মশালা প্রধান অতিথির বক্তব্য পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সঙ্গে পানি সম্পদ মন্ত্রনালয় সমন্বয় করে কাজ করবে। কেননা বিআইডব্লিউটিএ যে খনন করে তা অনেক সময় কাজে আসে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য রাশেদ খান মেনন, সংসদ সদস্য পংকজ নাথ, সংসদ সদস্য ড. শাম্মী আহমেদ. সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, বিভাগীয় কমিশনার মো: শওকত আলী প্রমূখ।