• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বরিশালে বিএনপির সেমিনারে হাতাহাতি, লাঠিসোটা নিয়ে যুবদলের মহড়া

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুন ২০২৪  

বরিশালে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর সেমিনারে হাতাহাতি হয়েছে। পরে লাঠিসোটা নিয়ে নগরীর সড়কে মহড়া দিয়েছে এক যুবদল নেতার শতাধিক অনুসারী। বুধবার (৫ জুন) বিকেলে ৫টার দিকে নগরীর স্বরোডে এ মহড়ার ঘটনা ঘটে।

এ সময় তারা প্রতিপক্ষের উপর হামলা চালাতে সোনালী আইসক্রিম মোড় এলাকা হতে লাঠিসোটা নিয়ে মহড়া দিয়ে সেমিনারস্থল স্বরোডের দিকে আসে। তখন পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনার আগে বিকেল ৩টার দিকে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নগরীর স্বরোডের একটি কমিউনিটি সেন্টারে সেমিনার শুরু হয়। সেই সেমিনারে বিকেল সাড়ে ৪টার দিকে মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম জাহানসহ তার অনুসারীরা যোগ দেন। তারা প্রবেশের আগেই বিকেল তিনটা থেকে সেমিনার হলের পিছনের সারির চেয়ারে বসে ছিলেন মহানগর যুবদল নেতা আরিফুর রহমান মুন্নার অনুসারীরা। এ সময় মুন্নার অনুসারীদের চেয়ার ছেড়ে দিতে বললে তর্কাতর্কির একপর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। এরপর জাহানের অনুসারীরা প্রকাশ্যে লাঠিসোটা নিয়ে প্রতিপক্ষের উপর হামলা করতে মহড়ায় নামে বলে অভিযোগ যুবদল নেতা মুন্নার।

বুধবার ‘বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শহীদ জিয়ার অবদান’ শীর্ষক সেমিনার আয়োজন করে বরিশাল বিএনপি। এ সেমিনারের প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহম্মেদ বীরবিক্রম। প্রধান বক্তা ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার। সভাপতিত্ব করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরীন। তাদের সামনেই হাতাহাতির ঘটনা ঘটে। মহড়ার সময়ও সেমিনার চলছিলো।

স্থানীয় বাসিন্দা আবদুল জব্বার জানান, দিনের আলোতে হঠাৎ এমন মহড়া দেখার পর থেকে আতংকে আছি। লাঠিসোটা নিয়ে প্রকাশে ঘুরে বেড়ানোর এ দৃশ্য মেনে নেওয়া যায় না।

মহানগর যুবদল নেতা ও মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আরিফুর রহমান মুন্না বলেন, মাজাহারুল ইসলাম জাহানের অনুসারীরা তিনটায় শুরু হওয়া সেমিনারে সাড়ে ৪টায় প্রবেশ করে ইচ্ছে করে গ্যাঞ্জাম করেছে। আমার নেতাকর্মীরা আগে এসে চেয়ারে বসে ছিলো। তখন জাহানসহ তার অনুসারীরা সেমিনার হলে প্রবেশ করে আমার কর্মী সাকিবকে চেয়ার ছেড়ে দিতে বলে। তখন সে চেয়ার ছাড়তে রাজি না হওয়ায় জাহানের এক অনুসারী সাকিবকে থাপ্পর দেয়। তারপরই দুই গ্রুপ হাতাহাতিতে জড়ায়। এরপর জাহানের অনুসারীরা লাঠিসোটা আমার অনুসারীদের উপর হামলা চালাতে আসলে পুলিশ ধাওয়া দিয়ে পাঠিয়ে দেয়। এ বিষয়গুলো আমি সিনিয়র নেতাদের জানিয়েছি।

এ বিষয়ে মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম জাহান বলেন, আমি এখন সেমিনারে আছি। প্রধান অতিথি বক্তৃতা দিচ্ছেন, তাই এখন কথা বলা যাবেনা।

বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরিবেশ পুরোপুরি শান্ত রয়েছে। এ ঘটনায় কোন পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।