• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ঈদ-উল-আযহা উপলক্ষে প্রশাসনের প্রস্তুতি সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উৎসবকে সামনে রেখে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে রবিবার, ২ জুন জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সরকারের উপ-পরিচালক গৌতম বাড়ৈ এর সভাপতিত্বে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সড়কে অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন না করা, ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ রাখা, ভাড়া বৃদ্ধি না করা, বেপরোয়া গতিতে যানবাহন না চালানো এবং হাইওয়েতে ত্রিচক্রযান চলাচল না করার নির্দেশনা দেওয়া হয়।

এর পাশাপাশি সকল নৌযানে পর্যাপ্ত অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আবহাওয়ার যথাযথ পূর্বাভাস জেনে নৌযান চালানোর ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। সেই সাথে গরুর হাট ও যাত্রাপথে মলম পাটি, সংঘবদ্ধ অপরাধীচক্রের হাত থেকে সাধারণ যাত্রীদের সুরক্ষা প্রদান এবং ঈদ-উল-আযহার ছুটিতে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ওপরও জোর দিয়েছে প্রশাসন।

পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, প্রতিবারের মতো এবারও গরুর হাটে জাল টাকা শনাক্তকরণ মেশিন স্থাপন ও বাড়তি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হবে। এছাড়াও গরুর ট্রাকে চাঁদাবাজি বন্ধের বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা সিকদারসহ, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ সদস্য, লঞ্চ ও বাস মালিক সমিতির সদস্য, কোষ্টগার্ড প্রতিনিধিসহ গণমাধ্যমের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।