• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী`র নির্দেশে বরিশালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুন ২০২৪  

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা র নির্দেশে এখানে ঘূর্ণিঝড় রেমানের আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আপনাদের কাছে ত্রান সামগ্রী দিতে এসেছি। আপনারা জানেন বৈশ্বিক অর্থনৈতিক মন্দা দেখা গেছে রাশিয়া ইকরাইন যুদ্ধের জন্য জিনিস পত্রের দাম বেড়েগেছে৷ এগুলো বেড়েগেছে একেতো রাশিয়া ইকরাইন যুদ্ধ তার উপরে আমাদের যারা অসাধু কিছু ব্যবসায়ীরা আছে বেশী লাভ করার জন্য ৫ টাকার জিনিস ১৫ টাকায় বিক্রি করে আসছে। আমার আপনার পরিচিত আত্মীয় স্বজন যারা মজুদ করে ব্যবসায়ী রয়েছে তাদেরকে বুঝান যে একদিন মরতে কবরে চাপ খেতে খেতে কিন্তু এসব অসাধু উপায় উপার্জিত টাকার হিসাব দিতে হবে, তাদেরকে বুঝান ৫ টাকার জিনিস ৫ টাকা লাভ করে বিক্রি করতে পারে। অতিরিক্ত অর্থ আদায় করলে জনগন যত কষ্ট পাবে তার থেকে বেশী কবরে গেলে বেশী কষ্ট ভোগ করতে হবে। এসব অসাধু ব্যবসায়ীদের জিনিস পত্র মজুদ করে রেখে তা পরে চড়া দরে বিক্রি করে সাধারণ মানুষের কষ্ট দিচ্ছে, সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ৫০ লক্ষ মানুষকে কম দামে সরকারের মাধ্যমে রেশন দেবে। একই সাথে আমাদের সরকার বয়স্কদের ভাতা দিয়ে আসছে। শুধু বয়স্ক ভাতাই না বিভিন্ন ভাতা প্রদান করে আসছে বর্তমান সরকার, যা আপনারা সবাই অবগত আছেন। আপনাদের জন্য সার্বক্ষনিকভাবেই চিন্তা করেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বরিশাল সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ও ৬নং জাগুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় "রিমাল" এর আঘাতে দুর্গত জনগনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সহায়তা খাদ্য সামগ্রী বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এ কথা বলেন।

বরিশালে ঘূর্ণিঝড় রেমানের আঘাতে ক্ষতিগ্রস্ত বিভিন্ন পেশাজীবী মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মাহাবুব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বরিশালের কড়াপুর ইউনিয়নে অর্ধ সহস্রাধীক  বিভিন্ন শ্রেণি পেশার শ্রমজীবী মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ করেন। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এসময় বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরণ অব্যাহত থাকবে। ঘূর্ণিঝড়ে রেহাল প্রভাব সাভাবিক না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এই খাদ্য সহায়তা চলমান থাকবে।

বরিশাল সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ও ৬নং জাগুয়া ইউনিয়নে কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী'র পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি মোঃজসিম উদ্দিন, ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়ন এর চেয়ারম্যান আহমেদ শাহরিয়ার বাবু, বিএম কলেজ ছাত্রলীগ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)  মোঃমাহিদুর রহমান মাহাদ, রায়পাশা কড়াপুর ও জাগুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য সহ আওয়ামী লীগ সহ এর সহ যোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।