• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে বাস্তবায়ন করতে হবে বঙ্গবন্ধুর স্বপ্ন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ জুন ২০২৪  

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। আমাদের কাজ এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা। সবাই মিলে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলার মধ্য দিয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন হবে।

গতকাল শুক্রবার বরিশাল শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহানগর পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সকাল ১০টায় সম্মেলন শুরু হয়। সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাসুদেব ধর। প্রধান বক্তা ছিলেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং দৈনিক কালবেলার সম্পাদক ও প্রকাশক সন্তোষ শর্মা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বিশ্বজিৎ ঘোষ বিষু।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মহানগর পূজা উদযাপন কমিটির ভানু লাল দে-কে সভাপতি ও গোপাল চন্দ্র সাহাকে সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। এর আগে বরিশাল পূজা উদযাপন পরিষদের প্রতিষ্ঠাকালীন নেতৃত্ব দেওয়া সাংবাদিক ও আইনজীবী মানবেন্দ্র বটব্যাল এবং রাখাল চন্দ্র দে-কে আজীবন গুণীজন সম্মাননা দেওয়া হয়।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হীরেন্দ্রনাথ সমাজদার হিরু, অ্যাডভোকেট তাপস কুমার পাল ও ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা।

সম্মেলন উদযাপন পরিষদের সদস্য সচিব অপূর্ব অপুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সম্মেলন উদযাপন পরিষদের আহ্বায়ক ভানু লাল দে। অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, রবীন্দ্রনাথ বসু, বিপ্লব দে, সাংগঠনিক সম্পাদক তাপস কুণ্ডু, গোপাল সরকার, বরিশাল মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি মৃণাল কান্তি সাহা, সাধারণ সম্পাদক জয়ন্ত দাস, জেলা শাখার সভাপতি হিরন কুমার দাস মিঠু, বরিশাল মহাশ্মশান রক্ষা কমিটির আহ্বায়ক নারায়ণ চন্দ্র দে নারু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য সুরঞ্জিত দত্ত লিটু, লক্ষ্মী কান্ত রায় সুমন, মানিক মুখার্জি কুডু, পূজা উদযাপন পরিষদ বরিশাল জেলার সাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, বরিশাল সিটি করপোরেশনের আইন উপদেষ্টা সুভাশীষ ঘোষ বাপ্পি প্রমুখ।