• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বরিশালে উদযাপিত হলো আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

বুধবার (২৯ মে) দিবসটি উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবিরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান।

সভার শুরুতেই যেসব শান্তিরক্ষীরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিজের জীবন আত্মাহুতি দিয়েছেন তাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে এক মিনিট নীরবতা পালনসহ তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।  

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশ মাতৃকার সেবায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ সব মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে সভার সভাপতি পুলিশ কমিশনার জিহাদুল কবির বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের পুলিশ হিসেবে আজ শুধু বাংলাদেশে নয়, শান্তিরক্ষায় পুরো পৃথিবীতে অনন্য অবদান রেখে যাচ্ছে। শান্তিরক্ষায় আজ বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা দেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী শান্তির দূত হিসেবে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাস, সংঘাত ও দাঙ্গা দমন করে শান্তি স্থাপন তথা সেসব দেশ পুনর্গঠনেও এ দেশের শান্তিরক্ষীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।  

এর আগে সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৪ উদযাপনের শুভ সূচনা করা হয়। পরে বঙ্গবন্ধু উদ্যান থেকে পুলিশের সব ইউনিটসহ বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এসে শেষ হয়।

উভয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন বরিশাল রাডার ইউনিটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন খন্দকার মনোয়ারুল হক, শেখ হাসিনা সেনানিবাসের লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আল মামুন, বরিশাল মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মো. শওকত আলী, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক আবু আহাম্মদ আল মামুন।  

উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম ম্যানেজমেন্ট) মো. জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা, উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) এস এম তানভীর আরাফাত, জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিরা, বরিশাল মেট্রোপলিটন পুলিশ, রেঞ্জ পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, আর্মড পুলিশ, আরআরএফসহ বিভাগীয় সব পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।