• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দাসত্ব করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেননি : হুইপ স্বপন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে আপসহীন লড়াই করে ৩০ লক্ষ বীর বাঙালির রক্তদানের মধ্য দিয়ে বাংলাদেশে প্রজাতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তার মূল লক্ষ্য ছিল, বাঙালির স্বাধীনতা ও মুক্তি। তিনি এই প্রজাতন্ত্রের মূল মালিকানা জনগণের নিকট সোপর্দ করেছেন। তার অবিনাশী আদর্শ মোতাবেক, জনগণই রাষ্ট্রের মূল মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে দুয়ারে ঘুরছি। বাংলাদেশের জনগণ নির্ধারণ করবেন আগামী দিনে কারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার পালন করবেন, অন্য কোনো রাষ্ট্র নয়।

তিনি বলেন, দাসত্ব করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেননি। ৩০ লক্ষ বীর বাঙালির জীবন দান, ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমহানি বাংলাদেশে নতুন কোনো গভর্ণর জেনারেলের আবির্ভাবের জন্য সাধিত হয়নি। যারা দিবস ও রজনী ব্যাপী বিদেশি মধ্যপদস্থ কর্মকর্তাদের পদলেহন করে বেড়ায় তারা বাঙালির প্রতিনিধি নয়। রাজাকারের নবসংস্করণ।

মঙ্গলবার জয়পুরহাট-২ নির্বাচনী এলাকায় পৃথক পৃথক ৮টি দোয়া মাহফিল ও জনগণের সমস্যা ও আকাঙ্খা ভিত্তিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসব অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারণ সম্পাদক আলহাজ আহসান কবীর এবলব, মেয়র আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা আল ইসরাইল জুবেল, সাইদুর রহমানসহ প্রতিটি গ্রামের একজন করে প্রতিনিধি।