• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিদ্যুৎ টাওয়ারের চূড়ায় যুবক, অক্ষত অবস্থায় উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

ব্রাহ্মণবাড়িয়া কসবায় ৪ লাখ ভোল্ট সঞ্চালন জাতীয় টাওয়ারের উপর থেকে নাছির (২৫) নামক এক যুবককে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিস কর্মীরা। মঙ্গলবার বিকালে আযান দিয়ে তাকে প্রায় সাড়ে ৪শ’ ফুট উচু বিদ্যুতের টাওয়ারের চূড়া থেকে নামিয়ে আনা হয়। নাছির নোয়াখালী জেলার সেনবাগ থানার ইয়ারপুর গ্রামের সিরাজ বাবুর্চির ছেলে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার দুপুরে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে আসা ৪ লাখ ভোল্ট সঞ্চালন বৈদ্যুতিক সার্ভিস লাইনের কসবার বায়েক ইউনিয়নের বাড়িখলা গ্রামের একটি টাওয়ারের চূড়ায় উঠে বসে নাছির। এসময় লোকজন বহু চেষ্টা করেও টাওয়ার থেকে তাকে নামাতে ব্যর্থ হয়।

পরে কসবা উপজেলা নির্বাহী অফিসার আমিমুল এহসান খানকে বিষয়টি অবহিত করেন স্থানীরা। খরব পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, কসবা থানা পুলিশ ও ফায়ার সার্ভিস টিমকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে পৌছে তাকে উদ্ধারে প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালান।

 

নাছির টাওয়ারের উপর থেকে সবাইকে আযান দিতে বললে উপস্থিত শত শত মানুষ আল্লাহু আকবার বলে আযান দিতে শুরু করেন। পরে বিকাল সাড়ে ৫টায় দিকে সে নিজেই নিচে নেমে আসে। 

এ বিষয়ে নাছির জানান, সে নিজের ইচ্ছায় নয় জ্বিনের ইচ্ছায় এমনটা করেছে। 

উপজেলা নির্বাহী অফিসার আমিমুল এহসান খান বলেন, নাছিরকে পুলিশ হেফাজতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। চিকিৎসার পর তার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি সে জেলা সদর, আখাউড়া ও আশুগঞ্জে উপজেলায় একই কাণ্ড ঘটিয়েছে।