• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

উন্নয়ন চাইলে নৌকার পক্ষে ঐক্যবধ্য থাকুন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতা এলে শরীয়তপুর জেলার উন্নয়ন হয় আর বিএনপি ক্ষমতায় এলে আমাদের আমাদের উন্নয়ন প্রকল্প কেটে নিয়ে যায়।

বিএনপি আন্দোলন করে সরকার পতনের লম্ফ জম্প দিচ্ছে। উনার ঈদের পরে,চাঁদের পরে,আমাবশ্যায় পূর্নিমার পরে আন্দোলন  করবেন। বিএনপি  হচ্চে ফিটনেস বিহিন গাড়ী। বিএনপির অন্দোলন দূরের কথা চলার শক্তি হারিয়ে ফেলেছে। জিয়াউর রহমান বন্দুকের নলের মুখে পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন।

খালেদা জিয়াও একই কায়দায় ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন। আওয়ামী লীগের আন্দোলনের কারণেই অল্প কয়েকদিনের মাথায় খালেদা পদত্যাগ করতে বাধ্য হন। ২০০১ সালের পর খালেদা জিয়া হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করেন। তারা আবারও পেছনের দরজা দিয়ে ক্ষমতায় হাওয়া ভবন খুলতে চায়। সেই দিবাস্বপ্ন আর কোনদিনই পূরণ হবে না। তাই উন্নয়নের ধারা সচল রাখতে আবারও  নৌকার পক্ষে ঐক্যবধ্য থাকেন।

২৯ জানুয়ারি ভেদরগঞ্জে ৪টি অবকাঠামোর আনুষ্ঠানিক  উদ্বোধন পরবর্তী সমাবেশে তিনি এ সব কথা বলেন।

ভেদরগঞ্জ উপজেলা পরিষদ মাঠে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন  শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক। শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার  ভাস্কর সাহা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড.  রবীআহ নূর আহম্মেদ,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহি প্রকৌশলী মোঃ শাহজাহান ফরাজী,উপজেলা ভাইস চেয়ারম্যান  আলহাজ্ব আব্দুল মান্নান, ভেদরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজি আবদুল মান্নান।  স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন।

এর পরে  অতিথিবৃন্দ উপজেলা মডেল মসজিদে  যোহরের নামাজ আদায় করেন।

প্রকল্পগুলো হচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থে বাস্তবায়িত ভেদরগঞ্জ উপজেলা সম্প্রসারিত উপজেলা পরিষদের ৪ তলা ভবন, উপজেলা অডিটরিয়াম ও গণপূর্ত অধিদপ্তরের অর্থে বাস্তবায়িত উপজেলা কৃষি অফিসারের কার্যালয় কাম প্রশিক্ষণ কেন্দ্র,উপজলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপজেলা কার্যালয়।  এ অবকাঠামো উন্নয়নে সরকারের প্রায় ১০ কোটি টাকা ব্যায় হয়েছে।
বিশেষ অতিথি  নাহিম রাজ্জাক এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  যখনই ক্ষমতায় থাকেন তখনই শরীয়তপুর  তথা  ভেদরগঞ্জ, সখিপুর, ডামুড্যা ও গোসাইরহাটের উন্নয়ন হয়। আমাদের সমস্যার কথা শুনলেই প্রধানমন্ত্রী সমাধান করে দেন। তিনি বলেন ভেদরগঞ্জ উপজেলা টেকের হাট ও বুড়িহাট সড়কের আরসিসি দ্বারা উন্নয়ন আগামী ফেব্রুয়ারীতে শুরু হবে।