• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

রাসেলস ভাইপার ভেবে অজগরকে পিটিয়ে মারল এলাকাবাসী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুন ২০২৪  

গাইবান্ধার সুন্দরগঞ্জে রাসেলস ভাইপার মনে করে একটি অজগরের বাচ্চাকে পিটিয়ে মেরেছে এলাকাবাসী। রোববার (২৩ জুন) সকালে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এলাকার লোকজন আতঙ্কিত হয়ে রাসেলস ভাইপার ভেবে অজগর সাপের বাচ্চাকে পিটিয়ে মেরেছে। ভবিষ্যতে এমন ভুল এড়াতে তাদের আরও সতর্কতা অবলম্বনসহ বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থার সাহায্য নেওয়ার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি হটলাইন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে  শনিবার (২২ জুন) বিকেলে উপজেলার কাপাসিয়া ইউনিয়নের লালচামার এলাকায় সাপটিকে পিটিয়ে মারে এলাকার লোকজন।

স্থানীয়রা জানান, বেশ বড় আকারের সাপটিকে দেখে রাসেলস ভাইপার মনে করে আতঙ্কিত হয়ে পড়েন তারা। দ্রুত সাপটিকে পিটিয়ে হত্যা করেন। পরে তারা জানতে পারেন এটি রাসেলস ভাইপার নয়।

গাইবান্ধা বন বিভাগের কর্মকর্তা ‌এ.এইচ.এম শরিফুল ইসলাম মণ্ডল জানান, রাসেলস ভাইপার আতঙ্কে যে সাপটিকে মেরে ফেলা হয়েছে, সেটি মূলত একটি অজগর সাপের বাচ্চা। যা বিষাক্ত নয়। জনসাধারণের জন্য বিপজ্জনক নয়।

এই ঘটনা প্রাণী ও পরিবেশ সুরক্ষা সম্পর্কে সচেতনতার অভাবের কারণে ঘটেছে বলে মনে করেন তিনি। সঠিক তথ্য ও প্রশিক্ষণের মাধ্যমে এ ধরনের ভুল এড়ানো সম্ভব বলে জানান তিনি।