• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিকেলের নাশতায় রাখুন নুডলস অমলেট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

নুডলস খেতে পছন্দ করেন ছোট-বড় সবাই। এর স্বাদে মুগ্ধ সবাই। ছোট-বড় সব খিদেরই বড় সমাধান হলো নুডলস। বিভিন্ন উপায়ে নুডলস রান্না করে খাওয়া যায়। তার মধ্যে অন্যতম হলো নুডলস অমলেট।

খুব সহজেই তৈরি করা যায় এই অমলেট। বিকেলের নাশতায় চায়ের সঙ্গে দারুণ উপভোগ্য হতে পারে এই নুডলস অমলেট। রইলো রেসিপি-

পদ্ধতি

চুলায় প্যান বসিয়ে তাতে পানি দিন পরিমাণমতো। পানি ফুটে উঠলে তাতে যে কোনো নুডলস এক প্যাকেট, এর ভেতরের মসলা ও সামান্য লবণ দিয়ে দিতে হবে।

পানি এমন পরিমাণে দিতে হবে যেন নুডলস সেদ্ধ হয়ে আর পানি না থাকে। নুডলস সেদ্ধ হয়ে পানি শুকিয়ে গেলে নামিয়ে নিতে হবে।

এরপর ডিম দুটি, পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, টমেটো কুচি ও লবণ পরিমাণমতো একসঙ্গে নিয়ে ফেটিয়ে নিতে হবে। চুলায় প্যান বসিয়ে তাতে অল্প তেল গরম করে ডিম দিয়ে প্যান ঘুরিয়ে ঘুরিয়ে ছড়িয়ে দিতে হবে।

ডিমের নিচের পিঠ হয়ে গেলে এবার সেদ্ধ করা নুডলস ডিমের ওপর দিয়ে ডিমের একপাশ উল্টে নুডলস এর অর্ধেকটা ঢেকে দিন।

নুডলস দেওয়ার পর খুব অল্প সময় চুলায় রেখেই অমলেট নামিয়ে প্লেটে নিয়ে নিন। এবার অমলেট প্লেটে নিয়ে উপরে চিলি ফ্লেক্স ও ধনেপাতা কুচি ছিটিয়ে দিলেই পরিবেশনের জন্য তৈরি হয়ে যাবে দারুণ স্বাদে নুডলস অমলেট।