• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

বৃষ্টি দিনের খাবার

বউয়াভাত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জুন ২০২২  

উপকরণ: খুদের চাল ২ কাপ, রান্নার তেল পৌনে ১ কাপ, তেজপাতা ১টি, শুকনো মরিচ ৩টি, পেঁয়াজকুচি আধা কাপ, আদাকুচি ১ টেবিল চামচ, রসুনকুচি ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো, কাঁচা মরিচ ৩–৪টি।

প্রণালি: খুদের চাল ভালো করে ধুয়ে নিন। পানি ঝরিয়ে রাখুন। হাঁড়িতে তেল গরম করে পেঁয়াজকুচি, আদা, রসুন, কাঁচা মরিচ, তেজপাতা ও সামান্য লবণ দিয়ে ভালো করে ভাজুন। পেঁয়াজ হলদে রং হয়ে এলে ধুয়ে রাখা খুদের চালগুলো দিয়ে দিন। ভালো করে মিশিয়ে নিন। ভাজা হয়ে গেলে এবার পানি দিন। চালের ওপর এক ইঞ্চি উঁচু পরিমাণ পানি দিতে হবে। এবার ঢাকনা দিয়ে দিন। তবে এর আগে পানিতে লবণ দেখুন। আগুনের আঁচ থাকবে মাঝারি। মাঝে মাঝে ঢাকনা উল্টে দেখে নিন। চাল ফুটে গেলে দমে রেখে দিন ১০-১২ মিনিট। ব্যস, তৈরি হয়ে গেল বউয়া বা বউয়াভাত।