• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

বানিয়ে ফেলুন ধুন্দলের ভর্তা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

বাঙালির পছন্দের যেকোনো ভর্তাই ধোঁয়া ওঠা গরম ভাতের সঙ্গে বেশ লাগে। আর ভর্তা খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়াও কিন্তু মুশকিলের ব্যাপার।
তাই ভর্তাপ্রেমীদের জন্য আজ সুস্বাদু ভর্তার পদ ধুন্দলের ভর্তা নিয়ে হাজির হলাম।

তো আর দেরি নয়; জেনে নিন ধুন্দলের ভর্তার সহজ রেসিপিটি-

উপকরণ

১. ধুন্দল ১টি
২. পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ
৩. রসুন কুচি সামান্য
৪. কাঁচা বা শুকনো লাল মরিচ ২-৩টি
৫. ধনেপাতা কুচি ২ টেবিল চামচ
৬. লবণ স্বাদমতো ও
৭. সরিষার তেল সামান্য।

প্রণালী

> খোসাসহ ধুন্দল ছোট টুকরো করে কেটে ধুয়ে খুব অল্প পানি দিয়ে সেদ্ধ করে নিতে হবে। এরপর পেঁয়াজ, রসুন ও মরিচ একসঙ্গে অল্প তেলে হালকা ভেজে নিন।

> প্লেটে ভেজে নেওয়া পেঁয়াজ, রসুন ও মরিচের সঙ্গে লবণ, ধনেপাতা কুচি ও সরিষার তেল দিয়ে ভালোভাবে হাত দিয়ে মেখে নিন।

> এবার এর সঙ্গে সেদ্ধ ধুন্দল দিয়ে ভর্তা করুন। ব্যাস তৈরি হয়ে যাবে সুস্বাদু ধুন্দলের ভর্তা। গরম ভাতের সঙ্গে দারুন মানিয়ে যায় এই ভর্তা।