মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী বিশ্বের সামনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : তোফায়েল আহমেদ দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী
৬২

৯৯৯-এ রিসিভ হয়েছে দেড় কোটি ফোন কল

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত জরুরি সেবার হেল্পলাইন নম্বর ৯৯৯-এ এক কোটি ৪২ লাখ ফোন কল রিসিভ হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ তথ্য জানান। এতে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ২০১৭ সালের ১২ ডিসেম্বর ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস-৯৯৯ এর যাত্রা শুরু হয়েছিল। যা স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশে প্রথম। যেখানে এ পর্যন্ত এক কোটি ৪২ লাখ ফোন রিসিভ হয়েছে।

এরই মধ্যে বেশিরভাগ মানুষ সেবা পেয়েছে জানিয়ে তিনি বলেন, ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসে এই মুহূর্তে ১৪২ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন। তবে এ সার্ভিসে আরো জনবল নিয়োগ দেয়া হবে। 

ঢাকাসহ ১০ সিটি কর্পোরেশনকে ডিজিটাল সেফ সিটি প্রকল্পের আওতায় আনা হবে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

তিনি আরো বলেন, প্রথমে ঢাকার ২ সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইসিটি বিভাগ এবং সিটি কর্পোরেশন কাজ করছে। 

এই বিভাগের আরো খবর