রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের
১০৯

৯৯৯ এ কল পেয়ে গাছ থেকে বিড়াল উদ্ধার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি গাছের ডালে দীর্ঘক্ষণ আটকে থাকা বিড়ালকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। শুক্রবার রাত পৌনে বারোটার দিকে বিড়ালটিকে উদ্ধার করা হয়। চারুকলা অনুষদের শিল্পকলার ইতিহাস বিভাগের সামনে মেহগনী গাছের মগডাল থেকে বিড়ালটিকে উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট।

প্রত্যক্ষদর্শীরা জানায়: শুক্রবার সকাল থেকে বিড়ালটি গাছের মগডালে উঠে আটকে ছিলো। ৯৯৯ নাম্বারে ফোন করা হলে উদ্ধারকর্মীরা এসে উদ্ধার করেন বিড়ালটিকে।

প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিল্পকলার ইতিহাস বিভাগের ছাত্র ও মহসিন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী জানান: আমরা এতদিন বিদেশি সংবাদে দেখেছি বিড়াল, কুকুর উদ্ধার করতে ফায়ার সার্ভিসের কর্মীরা আসে। কিন্তু আজ নিজেই ঘটনার সাক্ষী হলাম।

উদ্ধার অভিযানের নেতৃত্বদানকারী পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের ইন্সপেক্টর মাজহার ইসলাম জানান: রাত ১১টা ৪৫ মিনিটের দিকে আমরা আড়াই মিনিটের অভিযানে বিড়ালটিকে উদ্ধার করি। মানবিক বোধ থেকেই আমরা এ ধরনের উদ্ধারকাজ পরিচালনা করি। এমন উদ্ধারকাজে আগামীতেও ফায়ার সার্ভিস পাশে থাকবে।

এই বিভাগের আরো খবর