• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
১২৫

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে কুষ্টিয়ার সুবোল আলী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মে ২০২০  

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে পড়েছেন কুষ্টিয়ার সুবোল আলী। সুবোলের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামে। তার বয়স ২২ বছর। বাবার নাম ইউনুস আলী।

বেশি উচ্চতার কারণে সুবোল নানা শারীরিক সমস্যায় ভুগছেন। ব্রেন টিউমার ছাড়াও তার শরীরের বিভিন্ন অংশ ফোলা। এ কারণে ঠিকমত চলাফেরা করতে পারেন না। লাঠিতে ভর দিয়ে চলাচল করেন। ঘরে ঢুকতে ও বের হতেও তার সমস্যা।

সুবোলের বাবা জানান, ১৩ বছর পর্যন্ত সুবোলের উচ্চতা স্বাভাবিকভাবেই বাড়ছিল। এরপর থেকে সে অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। এখন তার উচ্চতা ৮ ফুট। শারীরিক সমস্যার কারণে ৫ম শ্রেণি পর্যন্ত পড়ার পর আর স্কুলে যাওয়া হয়নি।

তিনি বলেন, আমার ও আমার স্ত্রীর উচ্চতা স্বাভাবিক। আমার অন্য ছেলে মেয়েদের উচ্চাতাও ঠিক আছে।

ইউনুস আলী বলেন, ‘আমি কৃষি কাজ করি। টাকার অভাবে ছেলের ঠিকমতো চিকিৎসা করাতে পারি না।’ ছেলের উন্নত চিকিৎসায় সরকারকে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

সুবোল জানান, তিনি লাঠি ভর দিয়ে ছাড়া বেশি সময় দাঁড়াতে পারেন না। চলাফেরা করেন লাঠিতে ভর দিয়ে। দিন দিন তার পা ফুলে যাচ্ছে। এছাড়া, শরীরের নানা স্থানে ফুলে যাচ্ছে।

সুবোলের পরিবার জানায়, বেশি লম্বা হতে শুরু করলে তাকে রাজশাহীসহ জেলা শহরে ডাক্তার দেখানো হয়েছে। হরমনের সমস্যার কারণে সুবোলের উচ্চতা দিন দিন বাড়ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে অর্থাভাবে উন্নত চিকিৎসা করানো সম্ভব হয়নি। করোনার এই পরিস্থিতিতে অর্থাভাবে এখন তার চিকিৎসা বন্ধ রয়েছে।

অন্যদিকে সুবোলের উচ্চতার কারণে তাকে দেখতে প্রতিদিন অনেক মানুষ ভিড় করে তার বাড়িতে। প্রতিবেশী ও গ্রামের মানুষও সুবোলের চিকিৎসার জন্য সহযোগিতা করেছেন এর আগে। তারাও সরকারের পক্ষ থেকে সুবোলের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান।

রিফায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু জানান, সে দীর্ঘ উচ্চতার মানুষ। তাকে চিকিৎসা করা প্রয়োজন। যা পরিবারের একার পক্ষে সম্ভব না। সমাজের বিত্তবানদের সুবোলের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর