• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ঐতিহাসিক ছয়-দফা দিবস আজ ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার

৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মে ২০২১  

সারাদেশে চলমান ঝড়-বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে। শুধু তাই নয়, চার বিভাগে মাঝারি ধরনের ভারি ও শিলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। তাই এ সময়ে দেশের তাপমাত্রা সর্বোচ্চ ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

বুধবার (১২ মে) গ্রীষ্মের প্রথম মাস বৈশাখের ২৯ তারিখ। গত কয়েকদিন ধরে প্রায় সারাদেশেই ঝড়-বৃষ্টি হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রির নিচে নেমে গেছে। নেই অস্বস্তিকর গরম। গতকাল মঙ্গলবার ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বুধবার সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি নেই।

বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ এবং শিলা বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৪টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হয়েছে। এ সময়ের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে খুলনার মংলায়, সেখানে ৭৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী ৩ দিনে ঝড়-বৃ্ষ্টির প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এটা আরও কমতে পরে বলে পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।