• শনিবার   ১১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী
৩১

৪৯ লাখ ভারতীয় জাল রুপিসহ গ্রেফতার আট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

রাজধানীর সবুজবাগ থেকে ভারতীয় জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জামসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৪৯ লাখ জাল রুপি উদ্ধার করা হয়েছে। গতকাল ডিবি উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম এ অভিযান চালায়। 

গ্রেফতারকৃতরা হলো- মো. বশির উদ্দিন (৫১), মো. মনিরুজ্জামান (৩৫), মো. মনির হোসেন (৩২), মো. আ. কাদের ওরফে আল আমিন (৬২), মো. এনামুল হক আশারী (৩২), মো. আকবর আলী (৩০), মো. কবির হোসেন (৩৫) ও মো. সোহেল মাহমুদ (২৮)।

ডিবি উত্তর বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গোপন সংবাদে জানা যায়, সবুজবাগ থানার কদমতলী এলাকায় একটি ফ্ল্যাটে অবৈধভাবে ভারতীয় জাল রুপি তৈরি করা হয়। এ তথ্যে কদমতলীর ৩৫/১ নম্বর বাড়ির ৬ তলার একটি ফ্ল্যাটে  অভিযান চালানো হয়। অভিযানের সময় ৪৯ লাখ ভারতীয়  জাল রুপি ও সরঞ্জামসহ আটজনকে গ্রেফতার করা হয়। এছাড়া জাল রুপি তৈরিতে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ৪টি প্রিন্টারসহ জাল রুপি তৈরির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
 
তিনি আরো জানান, গ্রেফতার মো. বশির উদ্দিন ভারতীয় জাল রুপি তৈরির কারখানার অর্থের যোগানদাতা ও মূল হোতা। সে তার সহযোগিদের মাধ্যমে ভারতীয় জাল রুপি তৈরি ও সীমান্তবর্তী এলাকায় বিক্রি করে। বশিরের কাছ থেকে গ্রেফতার এনামুল ও আকবর এক লাখ ভারতীয় জাল রুপি ২১ হাজার টাকায় কিনে ভারতীয় নাগরিকদের কাছে ২৫ হাজার টাকায় বিক্রি করে। এ ঘটনায় সবুজবাগ থানায় মামলা করা হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর