• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৫৩

২ মৃৎশিল্পীকে আজীবন, ১২ জনকে বিশেষ সম্মাননা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  


বরিশালে মৃৎশিল্পীদের সম্মাননা দেওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে দু’দিনব্যাপী ১১তম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান।
শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরের অশ্বিনী কুমার হলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত হয় মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান। এতে ২ জনকে আজীবন সম্মাননা ও ১২ জনকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে শিল্পী বলহরি সাহা স্মৃতি আজীবন সম্মাননা পেয়েছেন ময়মনসিংহ’র মুক্তাগাছা এলাকার ধীরেনন্দ্র নাথ পাল এবং শিল্পী চিত্ত হালদার স্মৃতি আজীবন সম্মাননা পেয়েছেন বরিশালের বাকেরগঞ্জের মহেষপুর এলাকার উষা রাণী পাল।
এদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, সনদপত্র এবং নগদ ১০ হাজার টাকা দেওয়া হয়।
অপরদিকে বিশেষ অবদানের জন্য রাজবাড়ির অসীম কুমার পাল ও নিতাই পাল, পটুয়াখালীর বাউফলের কমল পাল, নওগা’র বিশ্বনাথ পাল, পিরোজপুরের বিনোদ পালন ও উত্তম পাল, বরিশালের আগৈলঝাড়ার যুথী রানী পাল, হিমানন্দকাঠীর অঞ্জনা রানী পাল, বাকেরগঞ্জের বিমল চন্দ্র পাল, টাঙ্গাইলের শোভা রাণী পাল, রাজশাহীর মৃত্যুঞ্জয় পাল এবং শেরপুরের মিলন রানী পালকে মৃৎশিল্প সম্মাননা দেওয়া হয়েছে। এদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, সনদপত্র এবং নগদ ৫ হাজার টাকা দেওয়া হয়।
এছাড়াও সম্মেলনে অংশ নেওয়া ৭০ মৃৎশিল্পী ও ১০০ সহযোগী মৃৎশিল্পীকে দেওয়া হয় পোশাক ও অর্থসহ নানা ধরনের উপহার সামগ্রী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারুকলা বরিশালের সভাপতি আলতাফ হোসেন। প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান। সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করে চিত্রশিল্পি রফিকুন নবী।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর