বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী বাকেরগঞ্জে এনএসআই পরিচয়ে চাঁদাবাজি আটক-২ সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী

২ মৃৎশিল্পীকে আজীবন, ১২ জনকে বিশেষ সম্মাননা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  


বরিশালে মৃৎশিল্পীদের সম্মাননা দেওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে দু’দিনব্যাপী ১১তম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান।
শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরের অশ্বিনী কুমার হলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত হয় মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান। এতে ২ জনকে আজীবন সম্মাননা ও ১২ জনকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে শিল্পী বলহরি সাহা স্মৃতি আজীবন সম্মাননা পেয়েছেন ময়মনসিংহ’র মুক্তাগাছা এলাকার ধীরেনন্দ্র নাথ পাল এবং শিল্পী চিত্ত হালদার স্মৃতি আজীবন সম্মাননা পেয়েছেন বরিশালের বাকেরগঞ্জের মহেষপুর এলাকার উষা রাণী পাল।
এদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, সনদপত্র এবং নগদ ১০ হাজার টাকা দেওয়া হয়।
অপরদিকে বিশেষ অবদানের জন্য রাজবাড়ির অসীম কুমার পাল ও নিতাই পাল, পটুয়াখালীর বাউফলের কমল পাল, নওগা’র বিশ্বনাথ পাল, পিরোজপুরের বিনোদ পালন ও উত্তম পাল, বরিশালের আগৈলঝাড়ার যুথী রানী পাল, হিমানন্দকাঠীর অঞ্জনা রানী পাল, বাকেরগঞ্জের বিমল চন্দ্র পাল, টাঙ্গাইলের শোভা রাণী পাল, রাজশাহীর মৃত্যুঞ্জয় পাল এবং শেরপুরের মিলন রানী পালকে মৃৎশিল্প সম্মাননা দেওয়া হয়েছে। এদের প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট, উত্তরীয়, সনদপত্র এবং নগদ ৫ হাজার টাকা দেওয়া হয়।
এছাড়াও সম্মেলনে অংশ নেওয়া ৭০ মৃৎশিল্পী ও ১০০ সহযোগী মৃৎশিল্পীকে দেওয়া হয় পোশাক ও অর্থসহ নানা ধরনের উপহার সামগ্রী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারুকলা বরিশালের সভাপতি আলতাফ হোসেন। প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান। সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করে চিত্রশিল্পি রফিকুন নবী।

এই বিভাগের আরো খবর