বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক বরিশালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক
১২১

২২ আগস্ট থেকে থাকছে না ফেসবুকের গ্রুপ চ্যাট সেবা

প্রকাশিত: ১৭ আগস্ট ২০১৯  

 


গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে নিজেদের গুরুত্বপূর্ণ গ্রুপ চ্যfট সেবা তুলে দিচ্ছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আগামী ২২ আগস্ট থেকে এই ফিচারটি থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৬ আগস্ট) কমিউনিটি লিডারশিপ সার্কেল ফ্রম ফেসবুক একটি পোস্টে এ তথ্য জানায়।

কর্তৃপক্ষ বলছে, গ্রাহকের নিরাপত্তার ব্যাপারটি সমসময়ই বড়। এ চিন্তা মাথায় রেখে আগামী ২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সুবিধা আর পাওয়া যাবে না। এরপর থেকে শুধু আগের কথোপকথন পড়া যাবে।

বর্তমানের ফেসবুক প্ল্যাটফর্মের কাঠামোর সঙ্গে এই ফিচারটি মানানসই নয় বলেও পোস্টটিতে উল্লেখ করা হয়। এমনকি ফেসবুক অ্যাপসও এই ফিচারটি সহজে সাপোর্ট করে না।

পোস্টে এও বলা হয়, আমাদের টিম জানে, ফেসবুকের এই গ্রুপ চ্যাট সেবা গ্রাহকদের মধ্যে সহজে যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবস্থানে। একটি গ্রাহক গোষ্ঠীর মধ্যে সমন্বয় রক্ষা করতে এই ফিচার আসলেই মূল্যবান। কিন্তু আবার গ্রাহকদের স্বার্থেই ফিচারটি তুলে দেওয়া হচ্ছে। গ্রাহকের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা অবশ্যই এটার চেয়ে গুরুত্বপূর্ণ।

এই বিভাগের আরো খবর