বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জীবাশ্ম জ্বালানি নিজেদের উন্নয়নে ব্যবহৃত হবে: প্রধানমন্ত্রী বিডিএফে আজ উপস্থাপন অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা সংসদে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল, ২০২০ পাস ঢাকা-চট্টগ্রাম রুটে চলবে ইলেক্ট্রিক ট্রেন: সংসদে রেলমন্ত্রী বরিশালের ৪০ হাজার মানুষের জীবন বদলে দিয়েছে‘আমার বাড়ি আমার খামার’ র‌্যাব-৮ এর অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত একনেকে ৯ প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ইসলামে শূকর নিষিদ্ধের বিষয়টি যেভাবে সমর্থন করে বিজ্ঞান আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও মেহেন্দিগঞ্জে ড্রেজার মেশিন সহ দুজন আটক, কারাদন্ড চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার
১১

২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনা আইসিসির

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সংখ্যা বাড়ানোর বিষয়টি বিবেচনা করতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ব্রিটিশ গণমাধ্যম টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ী ২০২৩ থেকে ২০৩১ সাল সময়ে ২০টি দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট আয়োজনের উদ্যোগ নিতে যাচ্ছে আইসিসি।

বর্তমানে ১৬টি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া আসরেও সেটি অব্যাহত থাকবে। রিপোর্ট অনুযায়ী দল সংখ্যা ২০টিতে উন্নীত করার ক্ষেত্রে আইসিসি দুটি বিষয়কে গুরুত্ব দিচ্ছে। এর প্রথমটি হচ্ছে ২০ দলের সবকটিই একযোগে টুর্নামেন্টের শুরু থেকে প্রতিদ্বন্দ্বিতায় নামবে। ৫টি করে দল নিয়ে চার গ্রুপের সাদামাটা ফর্মেটেই আয়োজন করা হবে টুর্নামেন্ট। সেখান থেকে শীর্ষস্থানীয় দলগুলো নকআউট পর্বে উন্নীত হবে।

দ্বিতীয়টি, বর্তমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মত দুই ভাগে বিভক্ত হয়ে দলগুলো টুর্নামেন্টে অংশ নিবে। শীর্ষ দলগুলো টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে যুক্ত হবে। আর সহযোগী দেশের দলগুলো প্রথম পর্ব থেকে দ্বিতীয় পর্বে উন্নীত হবে।

এতে বলা হয়, এভাবেই যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে চায় আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি দলসংখ্যা ২০টিতে উন্নীত করা যায় তবে সেখানে যুক্তরাষ্ট্রের যুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে।

রিপোর্ট অনুযায়ী টি-টোয়েন্টি ও ওয়ানডে ফর্মেটের নতুন চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্ট আয়োজনের বিষয়টিও ভাবছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যেখানে অংশগ্রহণের সুযোগ পাবে নির্বাচিত দলগুলো।

এই বিভাগের আরো খবর