• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের শেখ হাসিনার আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না: শাহরিয়ার আলম বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪

১৮৪ বস্তা চাল উদ্ধারের ঘটনায় র‍্যাবের মামলা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মালিকানাধীন ঘর থেকে জেলেদের জন্য বরাদ্দ ১৮৪ বস্তা চাল উদ্ধার করেছে র‍্যাব-৮। এ ঘটনায় ওই চেয়ারম্যানের বিরুদ্ধে বাদি হয়ে র‍্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাব-৮ এর সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তিনি জানান, ১৮৪ বস্তা চাল থানায় নিয়ে মাপার কাজ করা হচ্ছে, পাশাপাশি মামলা দায়েরের প্রস্তুতিও চলছে।

এর আগে জেলেদের ৪০ কেজির স্থলে ৩০ কেজি করে চাল দিয়ে ১০ কেজি করে আত্মসাতের অভিযোগের ভিত্তিতে বুধবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় কেদারপুর ইউনিয়নে অভিযান পরিচালনায় র‍্যাব-৮ এর সদস্যদের সহযোগিতা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময়ে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ইউপি সদস্য মো. রোকনউজ্জামান ও মো. জাকির হোসেনকে আটক করা হয়। পরবর্তীকালে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হালদার পরিচালিত ভ্র্যাম্যমাণ আদালতে হাজির করা হলে, এক মাস করে বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়।

পরে রাতেই র‍্যাব সদস্যরা কেদারপুর ইউনিয়নের স্টিমারঘাট এলাকায় নূরে আলমের মালিকানাধীন একটি ঘরে অভিযান পরিচালনা করেন। তারা ঘরের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ১৮৪ বস্তা সরকারি চাল উদ্ধার করেন।