• বুধবার   ০৩ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৯ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭

১৭ বছরের বার্সা ক্যারিয়ারে মেসির প্রথম লাল কার্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে লিওনেল মেসিকে। রেফারির শেষ বাঁশি বাজার অল্প আগে লাল কার্ড দেখেন তিনি। মেজাজ হারিয়ে বিলবাওয়ের এক খেলোয়াড়ের সঙ্গে উগ্র আচরণ করে বসেন বার্সা অধিনায়ক। এই অভিযোগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে মেসিকে লাল কার্ড দেখানো হয়।

১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো এমন অভিজ্ঞতা হল আর্জেন্টাইন মহাতারকার। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৫৩তম ম্যাচটি খেললেন মেসি, আগে কখনওই লাল কার্ড দেখতে হয়নি তাকে। এর আগে ২০১৯ সালে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে ম্যাচে তাকে ‘বিতর্কিত’ লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। যেটি নিয়ে পরবর্তীতে বেশ সমালোচনাও শুরু হয়। ১৪ বছর পর সেদিন লাল কার্ড দেখতে হয় মেসিকে।

এর আগে আর একবারই লালকার্ড দেখতে হয়েছিল আর্জেন্টাইন তারকাকে। মজার ব্যাপার, ২০০৫ সালে সেটি ছিল তার অভিষেক ম্যাচ। আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামার মাত্র ২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ক্ষুদে জাদুকরকে।

এরপর এই বর্ণাঢ্য ক্যারিয়ারে এবারসহ মোট ৩ বার মেসিকে লাল কার্ড দেখাতে পেরেছেন ম্যাচ রেফারি। রোমাঞ্চ ও নাটকীয়তায় ভরা স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে কাতালান জায়ান্টদের ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে অ্যাথলেটিক বিলবাও।