• বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী
৩২

১৬ জানুয়ারি শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২০  

আগামী বছরের ১৬ জানুয়ারি শুরু হচ্ছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বরাবরের মতো উৎসব আয়োজক রেইনবো ফিল্ম সোসাইটি। ‘বেটার ফিল্ম, বেটার অডিয়েন্স অ্যান্ড বেটার সোসাইটি’- এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। 

এবার ৬০টি দেশের ২০০ চলচ্চিত্র প্রদর্শনের জন্য ঢাকায় নিয়ে আসা হচ্ছে। এগুলো প্রদর্শিত হবে কেন্দ্রীয় গণগ্রন্থাগার ও জাতীয় জাদুঘর, আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকা, স্টার সিনেপ্লেক্স ও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। 

সিনেমা প্রদর্শন ছাড়াও থাকছে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, উইমেনস ফিল্ম সেশনসহ বেশ কয়েকটি প্রতিযোগিতা পর্ব। আর এতে বিচারক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য অভিনয়শিল্পী ফেরদৌস, বন্যা মির্জা, ভারতের খ্যাতিমান কণ্ঠশিল্পী, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন দত্তসহ বিশ্বের বেশ কয়েকজন আলোচিত নির্মাতা ও অভিনয়শিল্পী। 

এ প্রসঙ্গে উৎসব পরিচালক মুজতবা জামাল জানান, করোনার এই দুঃসময়ে সিনেমাপ্রেমীদের জন্য আনন্দের ঘোষণা এটা। এরই মধ্যে উৎসবের প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গেছে।

বন্যা মির্জা বলেন, ‘বহু বছর ধরে এই উৎসবের বিভিন্ন আয়োজনের সঙ্গে যুক্ত আছি। কিন্তু এই প্রথম বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছি। এ দায়িত্ব পাওয়ায় আমি সম্মানিত। আশা করছি, বরাবরের মতো এ উৎসব সবার মধ্যে সাড়া ফেলবে।’

 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর