বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ আজ বাংলাদেশ-নেপাল পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক সরকার-জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সাংসদের রাষ্ট্রপতির আহ্বান দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে : নাসিম ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ৪০০ মেট্রিক টন মধু রফতানির অর্ডার পেয়েছে বাংলাদেশ : কৃষিমন্ত্রী নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশে মোবাইল টাওয়ার রেডিয়েশনের মাত্রা ক্ষতিকর নয় : বিটিআরসি সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন
৬৫

১৫তম নিবন্ধনের মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

আগামী ১২ নভেম্বর (মঙ্গলবার) থেকে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার শুরু হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে ১২ নভেম্বর থেকে। এ পরীক্ষায় অংশ নেবেন স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জন চাকরিপ্রত্যাশী। এদের মধ্যে রয়েছেন- স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে এনটিআরসিএর একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে।

তিনি জানান, মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সোমবার (৪ অক্টোবর) এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইলফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

এর আগে ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় গেল ২৬ ও ২৭ জুলাই। এতে অংশ নেন ১ লাখ ২১ হাজার ৬৬০ জন। এর আগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় গেল ১৯ এপ্রিল। এতে উত্তীর্ণ হয়েছিলেন ১ লাখ ৫২ হাজার প্রার্থী।

এই বিভাগের আরো খবর