• শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে

১১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চালু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

ঘন কুয়াশায় সাড়ে ১১ ঘণ্টা বন্ধের পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সোমবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ফেরি চলাচল শুরু হয়েছে। মাঝ পদ্মায় প্রায় ৪০০ যাত্রী ও বেশকিছু যানসহ আটকেপড়া ৩টি ফেরিও গন্তব্যে ফিরেছে।  

বিআইডব্লিউটিসির ম্যানেজার আহম্মদ আলী জানান, বহরের ১৭ ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে এখন। 

জানা গেছে, ঘন কুয়াশার কারণে বয়াবাতি কিছুই দেখা না যাওয়ার কারণে রোববার (২৪ জানুয়ারি) রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাটে অপেক্ষা করছে শত শত যান।

লাশবাহী গাড়িসহ বহু জরুরি যান ঘাটে দীর্ঘ সময় ধরে আটকে আছে। ফেরিতে আধুনিক ফগলাইট স্থাপনের দাবি ভুক্তভোগীদের। আগে যে ফেরিতে ফগ লাইট ছিল সেগুলো কার্যকর নেই। সাড়ে ১০ কিলোমিটারের এই নৌপথ তাই কুয়াশায় পারি দেওয়া যাচ্ছে না।

৮৭টি লঞ্চ ও সাড়ে ৪০০ স্পিডবোট এবং কয়েক ট্রলার সবই এখন চলাচল করছে। ঘাটে পর্যাপ্ত টয়লেট সুবিধা না থাকায় ক্ষুব্ধ ভুক্তভোগীরা।