বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
১১১

১০০ কেজির বাঘাড়, দাম ২ লাখ টাকা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

সিলেটের লালবাজার মৎস্য আড়তে বিক্রির জন্য উঠেছে ১০০ কেজির বাঘাড় মাছ। আজ বৃহস্পতিবার ভোরে মাছটি সিলেটের বিয়ানীবাজার থেকে নিয়ে এলে সেটি বিক্রির জন্য কিনে নেন মৎস্য ব্যবসায়ী আনোয়ার হোসেন।

আজ সকালে মাছটি সিলেট নগরের বন্দরবাজার মাছের আড়তে বিক্রির জন্য রাখা হয়। ১০০ কেজি ওজনের বাঘাড় মাছ বাজারে আনার খবর পেয়ে সকাল থেকে বাজারে ভিড় জমান অনেকে। মাছ বিক্রেতা মাছটির দাম হাঁকছেন দুই লাখ টাকা।

মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, গতকাল বুধবার গভীর রাতে সিলেটের বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাঘাড় মাছটি। পরে আজ ভোরে বিক্রির জন্য সিলেটের লালবাজারে নিয়ে এলে মাছটি তিনি কিনে নেন। জানালেন, মাছটি অনেকেই কিনতে চাইছেন। কিন্তু চাহিদামতো দাম পাচ্ছেন না। আস্ত বিক্রি করতে না পারলে মাছটি কেটে ভাগা হিসেবে বিক্রি করবেন বলে জানালেন তিন।

আজ দুপুরে বাজারে গিয়ে দেখা যায়, বাঘাড় মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় জমিয়েছেন। অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ জানিয়ে মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেনের ফোন নম্বর সংগ্রহ করে রাখছেন।

বাঘাড় মাছ দেখতে আসা নগরের মেন্দিবাগ এলাকার বাসিন্দা রাজু আহমদ বলেন, ‘লালবাজার থেকে আগে কয়েকবার বাঘাড় মাছ কেজি দরে কিনেছি। মাছটি খেতে সুস্বাদু। আজকে বাজারে বাঘাড় আনা হয়েছে শুনে এসেছি। কেজি দরে বিক্রি হলে কেনার আগ্রহ আছে।’

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলজার আহমদ বলেন, বড় আকারের বাঘাড় মাছ লালবাজারে এর আগেও বিক্রি হয়েছে। আজ বিক্রির জন্য আনা মাছটির ওজন ১০০ কেজি। সিলেটের বিভিন্ন নদীতে প্রায়ই বড় আকারের বাঘাড় মাছ ধরা পড়ে। সেগুলো বিক্রি করতে লালবাজারে নিয়ে আসা হয়। এ ছাড়া সিলেটসহ আশপাশের এলাকাগুলোতে বড় আকারের মাছ পাওয়া গেলে এখানে আনার জন্য মৎস্যজীবীদের বলে রাখা আছে।

এই বিভাগের আরো খবর