সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
৬৮

হোম কোয়ারেন্টাইনে না থাকায় বানারীপাড়ায় ব্যাবসায়ীকে জরিমানা 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় ভার থেকে দেশে ফিরে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে না থাকার কারণে বন্দর বাজারের কাপড় ব্যবসায়ী ও ভৌমিক বস্তালয়ের সত্যাধীকারী তাপস ভৌমিককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রের্ট শেখ আব্দুল্লাহ সাদীদ এ জরিমানা আদায় করেণ।
অপরদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের বাসা বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে।  
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, বন্দর বাজারের কাপড় ব্যবসায়ী তাপস ভৌমিক ১৩ মার্চ ভারত থেকে তার মাকে নিয়ে বানারীপাড়ায় ফিরে আসেন। সে এর পর থেকে হোম কোয়ারেন্টাইনে না থেকে নিয়মিত তার ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিলেন। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় তার নেতৃতাবাধীন ভ্রাম্যমাণ আদালত উক্ত জড়িমানা ও তাকে পৌর শহরের ২নং ওয়ার্ডে সদর রোর্ডে সোনালী ব্যাংক সংলগ্ন ভাড়াটিয়া বাসায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রেখে আসেন। এছাড়াও উপজেলা বিভিন্ন এলাকায় বিদেশ থেকে এপর্যন্ত ২৭৩ জন প্রবাসী ফিরে এসেছেন। সংশ্লীষ্ট কর্তৃপক্ষ এর মধ্যে এলাকায় অবস্থানরত ১৪২ জন প্রবাসীর সঠিক নাম-ঠিকানা পেয়ে এ পর্যন্ত ৭৭ জনকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন।

মঙ্গলবার থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তাদের বাসা বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। এ উপজেলায় মোট কত জনকে হোম কোরেন্টাইনে রাখা হয়েছে, সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.কবির হাসান জানান, এ পর্যন্ত ৭৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল, তাদের মধ্য থেকে ৩১ জনের মেয়াদ শেষ হওয়ায় তারা উনমুক্ত রয়েছেন। এছাড়া বাকী ১৩১ জন প্রবাসী এলাকার বাইরে অবস্থান করছেন। 
এদিকে ২৩ মার্চ রাত ৯টায় বানারীপাড়া উপজেলার তেতলা গ্রামের মৃত যতিন হালদারের ছেলে ঢাকায় একটি ফার্মাসী টেনিং কলেজের শিক্ষার্থী স্বপন হালদার স্বদ্বী জ¦র নিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন। করোনা সন্দেহে ওই দিনই তার নমুনা সংগ্রহ করে ঢাকায় ল্যাবটেষ্টে পাঠিয়েছেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন। স্বপনের বাড়িতে থাকা তার এক মাত্র মা অঞ্জিলী রানী হালদার জানান, তার ছেলে স্বপন হালদার ঢাকার একটি কলেজে ফার্মাসী পড়েন। ২০ মার্চ সে বাড়িতে এসে ৩২ মার্চ স্বদ্বী জ¦রে আক্রান্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি হন। 
অপরদিকে সরকারী নির্দেশ অনুযায়ী বুধবার সকাল থেকে বানারীপাড়া বন্দর বাজারসহ উপজেলার ৮টি ইউনিয়নের সব বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ঔষধের দোকান ছাড়া অন্যসব দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীরা নিজ বাড়িতে অবস্থান করছেন। এছাড়া অনেকেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ঔষধ কিনতে বাজারে এসেছেন। 
 

এই বিভাগের আরো খবর