• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার
৭৩

হুমায়ুন ফরিদীর প্রয়াণ দিবস আজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

অভিনয় দিয়ে দর্শকের মন জয় করেছিলেন হুমায়ুন ফরিদী। আট বছর আগে বসন্তের প্রথমদিনে পৃথিবী ছেড়ে চলে যান কিংবদন্তি এই অভিনেতা। এ বছর তাকে দেয়া হয়েছে মরণোত্তর একুশে পদক। 

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র--তিন মাধ্যমেই সমান জনপ্রিয় হুমায়ুন ফরিদী। সত্তরের দশকে ঢাকা থিয়েটার দিয়ে মঞ্চে যাত্রা। কীত্তনখোলা, কিরামত মঙ্গলসহ বেশ কয়েকটি মঞ্চ নাটকে তার অভিনয় জয় করে দর্শকহৃদয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সান্নিধ্যে আসনে নাট্যচার্য সেলিম-আল-দ্বীনের।

আশির দশকে ভাঙনের শব্দ শুনি, সংশপ্তক, কোথাও কেউ নেই টিভি নাটক দিয়ে সাড়া ফেলেন এই অভিনয়শিল্পী। চলচ্চিত্র জগতেও মুগ্ধতা ছড়ান হুমায়ুন ফরিদী। তার খলনায়কের চরিত্র ভিন্নমাত্রা যোগ করে বাংলা চলচ্চিত্রে।

২০০৪ সালে মাতৃত্ব ছবির জন্য সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান হুমায়ুন ফরীদি। ১৯৫২ সালে ঢাকায় জন্ম নেয়া এই গুণী শিল্পীর প্রস্থান ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর