• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

হুতি বিদ্রোহীদের কবল থেকে মুক্তি পাচ্ছেন ৫ বাংলাদেশি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দি পাঁচ বাংলাদেশি মুক্তি পাচ্ছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার এক ফেসবুক বার্তায় তিনি এ কথা জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন বৃহস্পতিবার তারা মুক্তি পেয়ে এডেনে আসবেন। পরে সেখান থেকে ভারত হয়ে বাংলাদেশে ফিরবেন।

ফেসবুক বার্তায় প্রতিমন্ত্রী জানান, ইয়েমেনের সানায় দীর্ঘদিন ধরে হুতিদের হাতে আটক ছিলেন ওমানের একটি জাহাজ কোম্পানিতে কাজ করে আসা পাঁচ বাংলাদেশি নাবিক। তাদের সঙ্গে ভারতীয় নাগরিকও আটক ছিলেন। গত নয় মাস ধরে আটক থাকার একপর্যায়ে জাহাজ কোম্পানির মালিকের কাছ থেকে আংশিক মুক্তিপণ পাওয়ার পর তাদের মোবাইল ব্যবহার করতে দেওয়া হয়।

ফেসবুক বার্তায় বলা হয়, আটকদের মধ্যে একজন প্রতিমন্ত্রীর সঙ্গে প্রথম যোগাযোগ করেন প্রায় দুইমাস আগে। এরপর ওমান ও কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং ওমানস্থ ভারতীয় দূতাবাসের গত দুই মাসের প্রচেষ্টায় বৃহস্পতিবার তারা এডেনে আসবেন বলে আশা করা যাচ্ছে। সেখান থেকে তারা ভারত হয়ে বাংলাদেশে পৌঁছাবেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ইয়েমেনের রাজধানী সানায় একটি জাহাজ থেকে ২০ নাবিককে বন্দি করে হুতি বিদ্রোহীরা। এসব নাবিক তিনটি জাহাজে করে ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন।