• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫
৬৭

হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক আসছে মোবাইল সংস্করণে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পরিকল্পনামাফিক রণকৌশল সাজিয়ে গেম খেলতে যারা পছন্দ করেন তাদের জন্য জনপ্রিয় গেম নির্মাতা ইউবিসফট সুখবর নিয়ে এসেছে। তাদের জনপ্রিয় গেম স্ট্র্যাটেজি গেম হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক খুব জলদি মোবাইল সংস্করণে আসছে। 

গেম জগতে যদিও গেমটি ফ্র্যাঞ্চাইজি হিসেবে খ্যাত। তবে মোবাইল সংস্করণে গেমটি নতুন গেম হিসেবে মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ: এরা অব ক্যাওস’ নামে উন্মুক্ত হবে। এমনকি ভিজ্যুয়ালের দিক থেকেও ফ্র্যাঞ্চাইজি গেম থেকে মোবাইল গেমটি অনেকটাই আলাদা হবে। 

গেমটিতে পিসি গেমের তুলনায় টু-ডি আর্ট বেশি ব্যবহার করা হবে এবং রিয়েল টাইম ও অ্যাসিনক্রোনাস মোড রাখা হবে। গেমের নেতৃত্ব দেওয়ার জন্য গেমার চ্যাম্পিয়নকে নির্বাচন করে হিরো করা হবে। হিরোরা তাদের প্রয়োজনীয় সেনাবাহিনী তৈরি, সম্পদ আহরণ, দখল ও যুদ্ধে অংশ নিতে নিতে অভিজ্ঞ হয়ে উঠবে এবং ধীরে ধীরে আরও শক্তিশালী হবে। 

মাইট অ্যান্ড ম্যাজিক: আ স্ট্র্যাটেজিক কোয়েস্ট (১৯৯৫), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক টু (১৯৯৬), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক থ্রি (১৯৯৯), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফোর (২০০২), হিরোজ অব মাইট অ্যান্ড ম্যাজিক ফাইভ (২০০৬), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সিক্স (২০১১), মাইট অ্যান্ড ম্যাজিক হিরোজ সেভেন (২০১৫) এগুলো হচ্ছে গেমিং ফ্র্যাঞ্চাইজির তৈরি গেম। ফ্র্যাঞ্চাইজির গেমাররা বা যুদ্ধ প্রিয় গেমাররা চাইলে এখনই প্লে স্টোর থেকে বিনামূল্যে গেমটি ডাউনলোড করে আগেই নিবন্ধন করে রাখতে পারেন। আর নিবন্ধনের সঙ্গে সঙ্গে গেমারদের জন্য গেম খেলার নানা উপকরণও থাকছে বিনামূল্যে।  

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর