সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
২৪

হিজলায় ৭ ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

বরিশালের হিজলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশের সহযোগিতায় শুক্রবার (১৩ মার্চ) হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মূল্যতালিকা ছাড়াই পেঁয়াজসহ বিভিন্ন পণ্য বিক্রি করায় উপজেলার খুন্না বাজারের ব্যবসায়ী গণি সরদার, মো. আবুল, আ. মান্নান ও নূর মোহাম্মদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের মৌলভীরহাটে অভিযান চালিয়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও খুচরা মূল্য লেখা ছাড়াই বিস্কুটসহ অন্য খাদ্যপণ্য বিক্রি করায় আফজাল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে একই এলাকার মনিরের হোটেলে অভিযান চালিয়ে আলতাফ হোসেন ও আক্তার হোসেনের কাছ থেকে ১৭৩ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। পরে তাদের পরিবেশ সংরক্ষণ আইনে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ওষুধের দোকানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ মেয়াদোত্তীর্ণ কিনা এবং নির্ধারিত মূল্যের বেশি মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা পরীক্ষা করা হয়। পাশাপাশি ওই সময় উপস্থিত ব্যক্তিদের করোনা ভাইরাস সম্পর্কে আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান ও আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলাম।

এই বিভাগের আরো খবর