• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই

হিজলায় ৭ ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

বরিশালের হিজলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশের সহযোগিতায় শুক্রবার (১৩ মার্চ) হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে মূল্যতালিকা ছাড়াই পেঁয়াজসহ বিভিন্ন পণ্য বিক্রি করায় উপজেলার খুন্না বাজারের ব্যবসায়ী গণি সরদার, মো. আবুল, আ. মান্নান ও নূর মোহাম্মদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের মৌলভীরহাটে অভিযান চালিয়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও খুচরা মূল্য লেখা ছাড়াই বিস্কুটসহ অন্য খাদ্যপণ্য বিক্রি করায় আফজাল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে একই এলাকার মনিরের হোটেলে অভিযান চালিয়ে আলতাফ হোসেন ও আক্তার হোসেনের কাছ থেকে ১৭৩ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। পরে তাদের পরিবেশ সংরক্ষণ আইনে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ওষুধের দোকানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ মেয়াদোত্তীর্ণ কিনা এবং নির্ধারিত মূল্যের বেশি মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা পরীক্ষা করা হয়। পাশাপাশি ওই সময় উপস্থিত ব্যক্তিদের করোনা ভাইরাস সম্পর্কে আতংকিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান ও আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমীনুল ইসলাম।