• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
৭৪

হাইকোর্টের বিশেষ বেঞ্চ বসছে না কাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

আগামীকাল রোববার (২৬ এপ্রিল) বসছে না হাইকোর্টের বিশেষ বেঞ্চ। অনিবার্য কারণবশত আদালত বসার সিদ্ধান্ত আগামী ২৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে রোববার বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিয়ে ফুলকোর্ট সভা ডাকা হয়েছে। ওই সভা থেকে আদালত খোলার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে আজ শনিবার পৃথক দুটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে আপিল বিভাগের বিচারপতিদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে নেওয়া সিদ্ধান্তের পর আদালত খোলার বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল।

হাইকোর্টের একটি বেঞ্চ বসার বিষয়ে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, 'ছুটিকালে বিচারপতি ওবায়দুল হাসান সকল  অধিক্ষেত্রের অতীব জরুরি বিষয়সমূহ শুনানির নিমিত্তে হাইকোর্ট বিভাগের কার্যক্রম পরিচালনা করবেন।' ওই সিদ্ধান্তের পর চলতি সপ্তাহে ২৬, ২৭ ও ২৮ এপ্রিল এবং আগামী সপ্তাহে ৩, ৪ ও ৫ মে হাইকোর্ট বেঞ্চ বসার সিদ্ধান্ত হয়েছিল। 

এদিকে ওই সিদ্ধান্তের আলোকে আদালত কার্যক্রম সুষ্ঠু ও নিরাপদ করতে আজ শনিবার (২৫ এপ্রিল) সকালে আদালত কক্ষ পরিদর্শন করেন বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

জানা গেছে, অনলাইন ও স্বশরীরে আইনজীবীদের উপস্থিতি-এই দুই পদ্ধতিতেই শুনানির জন্য প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু অধিকাংশ আইনজীবীর পক্ষ থেকে আদালত কার্যক্রম বন্ধ রাখার দাবি ওঠায় আপাতত হাইকোর্ট বেঞ্চ বসার সিদ্ধান্ত স্থগিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর