সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী
৩৩

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে বললেন শ্রম প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

হকার্স মার্কেটগুলো হকারদের মাঝে বরাদ্দ দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ জাতীয় হকার্স লীগ আয়োজিত জাতীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জনান। মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, হকাররা সুন্দর পরিবেশে পুনর্বাসিত হলে ব্যবসা-বাণিজ্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবে। তাদের জীবনমানের উন্নয়ন ঘটাতে পারবে।

সমাবেশে হকারদের উত্থাপিত পাঁচ দফা দাবির বিষয়ে তিনি বলেন, হকারদের দাবিগুলো যুক্তিসঙ্গত। হকারদের যুক্তিসঙ্গত দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে তিনি তাদের আশ্বস্ত করেন।

হকারদের উদ্দেশ্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের আগেই দেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার পাশে থাকবেন এবং তাকে সহযোগিতা করবেন, আজকে এ ওয়াদা করতে হবে।

বাংলাদেশ জাতীয় হকার্স লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে জাতীয় মহাসমাবেশের উদ্বোধন করেন সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর। অন্যদের মধ্যে জাতীয় হকার্স লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম ভূঁইয়া এবং ঢাকা মহানগর কমিটির সভাপতি মো. জামাল হোসেন নুর বক্তৃতা করেন।

এই বিভাগের আরো খবর