• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩
৮০

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে বললেন শ্রম প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

হকার্স মার্কেটগুলো হকারদের মাঝে বরাদ্দ দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ জাতীয় হকার্স লীগ আয়োজিত জাতীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জনান। মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, হকাররা সুন্দর পরিবেশে পুনর্বাসিত হলে ব্যবসা-বাণিজ্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবে। তাদের জীবনমানের উন্নয়ন ঘটাতে পারবে।

সমাবেশে হকারদের উত্থাপিত পাঁচ দফা দাবির বিষয়ে তিনি বলেন, হকারদের দাবিগুলো যুক্তিসঙ্গত। হকারদের যুক্তিসঙ্গত দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে তিনি তাদের আশ্বস্ত করেন।

হকারদের উদ্দেশ্যে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের আগেই দেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার পাশে থাকবেন এবং তাকে সহযোগিতা করবেন, আজকে এ ওয়াদা করতে হবে।

বাংলাদেশ জাতীয় হকার্স লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে জাতীয় মহাসমাবেশের উদ্বোধন করেন সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর। অন্যদের মধ্যে জাতীয় হকার্স লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম ভূঁইয়া এবং ঢাকা মহানগর কমিটির সভাপতি মো. জামাল হোসেন নুর বক্তৃতা করেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর