• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯
১২২

স্বাস্থ্যবিধি মেনে বরিশালে মার্কেট চালু রাখার ঘোষণা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মে ২০২০  

বরিশালে স্বাস্থ্যবিধি মেনে রোববার (১০ মে) থেকে মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে চকবাজার দোকান মালিক সমিতি।

তবে কেউ চাইলে স্বেচ্ছায় দোকান বন্ধও রাখতে পারবেন। আর প্রশাসন বলছে, দোকান খোলা রাখতে স্বাস্থ্যবিধি ও বেধে দেয়া নিয়ম মান্য করতে হবে।

শনিবার (০৯ মে) দুপুরে চকবাজার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি শেখ তোবারক হোসেন জানান, রোববার থেকে চকবাজারের দোকান-পাট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে  মালিক সমিতি। তবে কোনো মালিক দোকান বন্ধ রাখতে চাইলে তাতেও কোন বাধা নেই। আবার কেউ খোলা রাখতে চাইলে তাকে সরকারি নির্দেশনা মেনে নিতে হবে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, দোকান মালিকদের সঙ্গে ইতোমধ্যে বৈঠক করা হয়েছে। সরকারি নির্দেশনা ও সিদ্ধান্ত মেনে দোকান খোলা রাখার পরামর্শ দেওয়া হয়েছে। আর তদারকিতে নিয়োজিত থাকবে পুলিশ। কেউ অমান্য করলে নেওয়া হবে আইনগত ব্যবস্থা।

করোনা ভাইরাস প্রতিরোধ জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, দোকান কেউ খুলতে না চাইলে সেটা তার নিজস্ব এখতিয়ার। তবে খোলা রাখলে স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। তা না হলে নিয়মানুসারে ব্যবস্থা নেওয়া হবে।

চকবাজার, কাঠপট্টি, লাইন রোড, হেমায়েত উদ্দিন রোড ও পদ্মাবতি এলাকায় মালিক সমিতির ৫ শতাধিক দোকান রয়েছে এবং এটি বরিশালে শপিংয়ের কেন্দ্রস্থল।

করোনা সংক্রমণ এড়াতে একমাস ধরে লকডাউন চলছে বরিশালে। তবে নগরীর অনেক এলাকায় কৌশলে খোলা রাখা হচ্ছে দোকানপাট-ব্যবসা বাণিজ্য। দিন দিন রাস্তায় বাড়ছে মানুষ এবং যানবাহনের সংখ্যাও। আনুষ্ঠানিকভাবে খোলার আগেই খুলছে দোকান।

প্রথম দিকে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী তৎপর থাকায় মানুষজনও অনেকটা ঘরে উঠে যান। জরুরি প্রয়োজন ছাড়া তেমন একটা ঘর থেকে বের হননি কেউ। কিন্তু ধীরে ধীরে অসিহষ্ণু হয়ে পড়েছেন তারা। অনেকে বদ্ধ ঘরে প্রয়োজনও মেটাতে পারছেন না। এ কারণে রুটি-রুজি সহ নানা প্রয়োজনে ঘর থেকে বের হয়ে আসছেন মানুষ। খুলতে শুরু করেছে দোকানপাট। বাণিজ্য মন্ত্রণালয় ১০ মে থেকে দোকান খোলা রাখতে বললেও আগে থেকেই নানা কৌশলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন দোকানিরা।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর