• রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৩ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ছোঁয়ায় বাংলাদেশের অনন্য জার্সি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরবেন সাকিব-তামিমরা।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক আকরাম খান জানান, বিশেষ জার্সিতে জাতীয় পতাকা ও বিশেষ স্থাপনাসহ মুক্তিযুদ্ধে গল্প ফুটিয়ে তোলা হবে রঙয়ের আঁচড়ে। সন্ধ্যায় বিশেষ জার্সির নকশা উন্মোচন করা হয়। 

এর আগে আকরাম খান জানান, জার্সিটা কিন্তু আমরাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। মুক্তিযুদ্ধের পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, ওটা তুলে ধরেছি। আমাদের যে স্মৃতিসৌধ আছে আমরা ওটাও ওখানে তুলে ধরেছি। 

জার্সিতে কিটস স্পন্সর আকাশ ও বিসিবির লোগোর নিচে টিম স্পন্সর বেক্সিমকোর নাম, তার নিচে বড় করে লেখা বাংলাদেশ। পুরো জার্সিতে লাল-সবুজ রঙয়ের খেলা। জার্সির বাঁ পাশে লাল-সবুজ রঙয়ে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধের সাতটি স্তম্ভকে। পাশে লাল সূর্য, যা থেকে বের হচ্ছে সবুজের আভা। আর এই রক্তাভ সূর্যের ডান পাশে বিজয়ী মুক্তিযোদ্ধাদের উল্লাসরত ছবি, সেখানেও প্রাধান্য দেওয়া হয়েছে সবুজ রঙকে।

এক কথায় স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের গল্প বলা হয়েছে জাতীয় দলের এই জার্সিতে। বিশেষ এই পোশাকে তামিম-সাকিবরা যে উজ্জীবিত থাকবেন, তা বলার অপেক্ষা রাখে না।