বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক বরিশালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের উদ্বোধন ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক
৪৭২

‘স্বপ্ন সুপার শপে’ পচা মাছ বিক্রির দায়ে জরিমানা

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকায় অবস্থিত ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে স্বপ্ন সুপার শপের এই নতুন শাখাটিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

অভিযান পরিচালনার সময় ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে বিপুল পরিমাণ পচা বাগদা চিংড়ি, ছোট চিংড়ি ও পুটি মাছ মজুদ পাওয়া যায়। এছাড়া নিষিদ্ধ প্লাস্টিক প্যাকেটজাত পণ্যও পাওয়া যায়। পচা মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় পনের হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নং ও ৪ নং ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার স্বপ্ন এক্সপ্রেস সুপার শপের ব্যবস্থাপক জানে আলমকে সতর্ক করেন এবং ভবিষ্যতে পচা মাছ বিক্রি থেকে বিরত থাকার কড়া নির্দেশ দেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেই মাছগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং ১৫ হাজার টাকা জরিমানা করি।’

তিনি আরো বলেন, ‘স্বপ্ন তাদের নিজেদের পণ্যে পাটজাত প্যাকেট ব্যবহার করেছে কিন্তু অন্যান্য কোম্পানির পণ্য মজুদ করেছে যেগুলোতে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা হয়েছে। তাই তাদের সতর্ক করে দিয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, সহযোগী শিপলু ও পুলিশ সদস্যরা।

গত ৭ মে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ স্বপ্ন সুপার শপের এ নতুন শাখাটি উদ্বোধন করেন। উদ্বোধনের মাত্র তিন মাসের মধ্যেই সুপার শপটিতে এ অনিয়ম পাওয়া যাওয়ায় ক্রেতা সাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এখানকার খাদ্য সামগ্রীর মান নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এই বিভাগের আরো খবর