শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী
৮০

স্পেনে আজও ৫১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৬৫৮৪

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

প্রাণঘাতী নতুন করোনাভাইরাসে বিপর্যস্ত স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া নতুন করে আরও সাড়ে ৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

স্পেনে একদিন আগে ৩৩ হাজার ৮৯ জন করোনা আক্রান্ত রোগী থাকলেও মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৭৩ জনে। এছাড়া নতুন করে ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেলেন ২ হাজার ৬৯৬ জন।করোনাভাইরাসের তাণ্ডব ইউরোপের দেশটিতে দিন যত যাচ্ছে ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় দেশটির ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে।

দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমল অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে।সোমবারও দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৫১৭ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেছে ৬০২ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৬ হাজার ৭৭ জনে পৌঁছেছে।

এরপরই সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে ২ হাজার ৬৯৬ জন এবং আক্রান্ত গহয়েছেন ৩৯ হাজার ৬৭৩ এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৯৪ জন।বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ৯৪৭ এবং মারা গেছেন ১৭ হাজার ১৩৮ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১ লাখ ২ হাজার ৮৪৩ জন।

এই বিভাগের আরো খবর