• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার

সোম-মঙ্গলবারও চলবে না লঞ্চ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ শেষে বুধবার (১৪ এপ্রিল) থেকে আসছে সর্বাত্মক লকডাউন। এর মাঝের দুই দিন সোম ও মঙ্গলবারও কঠোর বিধিনিষেধের মধ্যে থাকবে দেশ। এজন্য এই দুই দিন লঞ্চ না চালানোর সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

রোববার (১১ এপ্রিল) দুপুরে বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করে বলেন, চলমান বিধিনিষেধের মধ্যে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সম্প্রতি লঞ্চ চলাচলের কোনো সিদ্ধান্ত হয়নি। লকডাউনের মধ্যেও লঞ্চ চলাচল করবে না বলেও জানান তিনি।

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে এক সপ্তাহের বিধিনিষেধ দেয় সরকার। যা রোববার রাত ১১টায় শেষ হচ্ছে। এ সময়ের মধ্যে সব আন্তঃজেলা পরিবহনের পাশাপাশি বন্ধ রয়েছে যাত্রীবাহী লঞ্চ চলাচল।

ঢাকা থেকে দেশে দক্ষিণবঙ্গে যাবেন এমন মানুষদের প্রত্যাশা ছিল সোমবার ও মঙ্গলবার লঞ্চ চলাচল করতে পারে। কিন্তু আজ রাতে বিধিনিষেধের সময় শেষ হওয়ার আগেই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চলমান বিধিনিষেধ সোমবার ও মঙ্গলবারও বলবৎ থাকবে। আর বুধবার থেকে পূর্বঘোষিত লকডাউন।

এর মধ্যে লঞ্চ চলাচলের কোনো সুযোগ নেই বলে জানিয়েছে অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। এদিকে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ঢাকা থেকে প্রাইভেটকার ভাড়া করে ভোলা, বরিশাল, বরগুনা, পাথরঘাটা, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর জেলাসহ দক্ষিণের জেলাগুলোতে ছুটছে মানুষ। আসন্ন লকডাউনে ঘিরে তাদের মধ্যে শঙ্কার শেষ নাই।