বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ
৬০

সোনার তৈরি কমোডে ৪০ হাজার হীরা!

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

৪০ হাজার হীরা দিয়ে তৈরি করা হয়েছে একটি কমোডের সিট। এর বাকি অংশ পুরোটাই তৈরি করা হয়েছে সোনা দিয়ে। বাংলাদেশি মুদ্রায় ওই কমোডটির দাম প্রায় সাড়ে ১০ কোটি টাকা।  

চীনের সাংহাইয়ে দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপো মেলায় প্রদর্শিত হয়েছে এই কমোড। 

কমোডটির ডিজাইন তৈরি করেছে করোনেট নামে হংকংয়ের একটি জুয়েলারি ফার্ম। বুলেটপ্রুফ কাঁচ এবং ৩৩৪.৬৮ ক্যারাটের প্রায় ৪০.৮১৫টি হীরা বসানো রয়েছে এই কমোডে।
 
সবচেয়ে বেশি হীরা বসানো টয়লেটের ক্যাটাগরিতে গ্রিনেস বুকে নাম তুলেছে এই কমোড। যদিও এটি গ্রিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে কমোডটির কর্ণধার অ্যারন শুমের ১০ নম্বর রেকর্ড। 

এছাড়া ট্রেড ফেয়ারে একটি ৪০০ ক্যারাট হীরা বসানো গিটারেরও প্রদর্শনী করা হয়েছে। যার দাম প্রায় ২ মিলিয়ন ডলার। হীরা বসানো গোলাপি একটি হাইহিল জুতোও রয়েছে এ তালিকায়, যার দাম ৪.২৫ মিলিয়ন ডলার। 

এই বিভাগের আরো খবর