রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
১০০

সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন যারা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড। প্রকাশিত হয়েছে এই অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকা।

বাংলাদেশ থেকে সেরা অভিনেত্রীর তালিকায় রয়েছেন—জয়া আহসান (দেবী), নুসরাত ইমরোজ তিশা (ফাগুন হাওয়া), ইয়ামিন হক ববি (নোলক) ও পূজা চেরি (পোড়ামন-২)। অন্যদিকে ভারত থেকে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন—অপর্ণা সেন (বসু পরিবার), স্বস্তিকা মুখার্জি (শাহজাহান রিজেন্সি), ঋতুপর্ণা সেনগুপ্ত (আহা রে) ও পাওলি দাম (কণ্ঠ)।

এছাড়া সেরা অভিনেতার তালিকায় জায়গা পেয়েছেন শাকিব খান (নোলক), সিয়াম আহমেদ (পোড়ামন ২)। পার্শ্ব চরিত্রের জন্য বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছেন—তৌকির আহমেদ (কমলা রকেট), খালিদ হোসাইন সম্রাট (ক্যাপ্টেন খান), শবনম ফারিয়া (দেবী), বাপ্পারাজ (পোড়ামন ২), মামুন হোসাইন ইমন (পাসওয়ার্ড) প্রমুখ।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুন মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ভারত-বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত বাংলা ভাষার সিনেমাগুলোর মধ্য থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এতে তিন ক্যাটাগরিতে মোট ২৪টি পুরস্কার দেওয়া হবে।

আগামী ২১ অক্টোবর নগরীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া।

এই বিভাগের আরো খবর